ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

আওয়ামী লীগের নেতৃত্বে পাকিস্তানের সংবিধান রচিত হয়েছে : হাছান

প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের নেতৃত্বে পাকিস্তানের সংবিধান রচিত হয়েছে বলে দাবি করেছেন দলটির প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। গতকাল বুধবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলন তিনি এ দাবি করেন।
হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ হলো সেই দল, যে দলের নেতা বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল। শুধু বাংলাদেশ স্বাধীন নয় এ আওয়ামী লীগের নেতৃত্বে পাকিস্তানের সংবিধান রচিত হয়েছিল। তিনি বলেন, ১৯৫৬ সালের আগে পর্যন্ত পাকিস্তানের কোন সংবিধান ছিল না। হোসেন শহীদ সোহরওয়ার্দীর নেতৃত্বে যখন আওয়ামী লীগ পাকিস্তান কেন্দ্রীয় সরকারে ক্ষমতায় ছিল তখন পাকিস্তানের সংবিধান রচনা করেছিল।
এ সময় আওয়ামী লীগের নেতৃত্বে ভাষা আন্দোলন ও ২১ ফেব্রুয়ারিকে শহীদ দিবস ঘোষণা করা হয়েছিল বলেও উল্লেখ করেন হাছান।
এর আগে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির আহ্বায়ক এইচটি ইমামের সভাপতিত্বে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আরও উপস্থিত ছিলেন কমিটির সদস্য অসীম কুমার উকিল, মারুফা আক্তার পপি প্রমুখ।
বৈঠকে আওয়ামী লীগের ২০ তম জাতীয় সম্মেলনে সেøাগান আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়। এবারের সম্মেলনের সেøাগান হলো-‘শেখ হাসিনার নেতৃত্ব উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে দুর্বার এখন সময় বাংলাদেশের মাথা উঁচু করে দাঁড়াবার।’
সম্মেলন উপলক্ষে করা চটের ব্যাগ ও ক্যাপ দেখানো হয়। ব্যাগের একপাশে লেখা আছে সম্মেলনের সেøাগান ও অন্যপাশে রয়েছে আল্লাহ সর্বশক্তিমান, জয়বাংলা ও জয় বঙ্গবন্ধু। ২০ তম জাতীয় সম্মেলন ২০১৬। বাংলাদেশ আওয়ামী লীগ।
এ ব্যাগে সম্মেলন উপলক্ষে প্রকাশিত বিভিন্ন প্রকাশনা ও পানির বোতল এবং ডায়বেটিস রোগীদের কথা বিবেচনা করে দেয়া হবে দুটি চকলেট থাকবে বলে জানান হাছান মাহমুদ।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ^র চন্দ্র রায়কে তার বক্তব্যের জন্য ধন্যবাদ জানিয়ে হাছান বলেন, বিএনপির এ নেতা বলেছেন ‘বিএনপির সামনে কঠিন পথ’। এ কথা আমরা অনেক দিন ধরে বলে আসছি। তিনি (গয়েশ^র) আজ সত্য কথা বলেছেন। তিনি মনের অজান্তে অনেক সত্য কথা প্রকাশ করে দেন। এ জন্য তাকে ধন্যবাদ জানাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন