শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরবন পর্যটকদের জন্য উন্মুক্ত হচ্ছে ১ সেপ্টেম্বর

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ৯:১৫ পিএম

আগামী ১ সেপ্টেম্বর থেকে পর্যটকদের জন্য উন্মুক্ত হচ্ছে সুন্দরবন। আজ রোববার বিকালে বন বিভাগ ও ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন অফ সুন্দরবন, খুলনার নেতৃবৃন্দের সাথে এক আলোচনা সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকের বিষয়টি নিশ্চিত করে রাতে ট্যুর অপারেটর সংগঠনের সাধারণ সম্পাদক এম নাজমুল আযম ডেভিড জানান, কিছু নিয়মাবলী ও শর্ত জুড়ে দিয়েছে বনবিভাগ।

বন সংরক্ষক, (খুলনা অঞ্চল) মিহির কুমার দো জানান, মন্ত্রী পরিষদ কর্তৃক অনুমোদিত ‘সুন্দরবন ভ্রমণ’ নীতিমালা অনুসরণ করে আগামী ১ সেপ্টেম্বর থেকে পর্যটকদের জন্য সুন্দরবন উন্মুক্ত করে দেওয়া হবে। প্রত্যেকটি লঞ্চে ৭৫ জনের বেশী যাত্রী নেওয়া যাবে না। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানতে হবে। উপযুক্ত স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। উল্লেখিত নীতিমালা অমান্য করে কোন ট্যুর অপারেটর অধিক পর্যটক বহন বা পরিবেশ বিঘ্নিত করলে তার বিরুদ্ধে বন বিভাগ আইনগত ব্যবস্থা নিবে।
উল্লেখ্য, দেশে করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করলে গত বছরের ২৬ মার্চ থেকে পর্যটকদের জন্য সুন্দরবন ভ্রমনের ওপর নিষেধাজ্ঞা জারি করে বন বিভাগ। দেড় বছরের অধিক সময় পর আগামী ১ সেপ্টেম্বর থেকে খুলে দেওয়া হচ্ছে সুন্দরবন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন