মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লঘুচাপ অপরিবর্তিত ছিটেফোঁটা বৃষ্টিপাত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও সংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি একই এলাকায় রয়েছে। এটি উত্তর-পশ্চিমে ভারতের দিকে অগ্রসর হতে পারে। এদিকে দেশে মৌসুমী বায়ু কম সক্রিয়। বিক্ষিপ্ত ছিটেফোঁটা বৃষ্টিপাত হচ্ছে বিভিন্ন স্থানে। অনেক জায়গায় ভ্যাপসা গরম অব্যাহত রয়েছে।

গতকাল রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ফেনীতে ৩৪.৫ এবং সর্বনিম্ন তেঁতুলিয়ায় ২৩.৯ ডিগ্রি সে.। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩২.৮ এবং সর্বনিম্ন ২৭.২ ডিগ্রি সে.। গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের কিছু কিছু স্থানে হালকা, গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। বিচ্ছিন্নভাবে সর্বোচ্চ বৃষ্টিপাত হয় শ্রীমঙ্গলে ৬৯ মিলিমিটার।
আজ সোমবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।
আবহাওয়া বিভাগ জানায়, মৌসুুমী বায়ুর একটি বলয় ভারতের পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, লঘুচাপের কেন্দ্রস্থল, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের মাঝারি অবস্থায় রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন