বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

একটি হারানো বিজ্ঞপ্তি

রোনালদোও নেই, এম্পোলিও শক্তিশালী!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

একটি হারানো বিজ্ঞপ্তি। একটি হারানো বিজ্ঞপ্তি। জুভেন্টাসের আকাশের তারা হারিয়ে গেছে। তার বয়স ছত্রিশ বছর। পড়নে ছিল সাদা আর কালো স্ট্রাইপের জার্সি। খেলার মাঠে অনায়সে গোল করত সে। এখন তার অভাবে দলের মেরুদন্ডও ভেঙে গেছে। তাকে যদি তোমরা কেউ খুঁজে পাও, বলে দিও- এভাবে চলে যেতে নেই, এভাবে চলে যাওয়া ঠিক নয়। তারজন্য এখনো যে কেউ অপেক্ষা করে আছে!

জুভেন্টাস কোচ মাসিসমিলিয়ানো আল্লেগ্রি মনের অজান্তেই যেন এই ‘হারানো বিজ্ঞপ্তি’ ছাপিয়েছেন তার মনে। ক্রিস্টিয়ানো রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমানোর পরও যেন মেনে নিতে পারছেন না আল্লেগ্রি। পারবেনই-বা কিভাবে? গতপরশু রোনালদো পরবর্তী অধ্যায়ের প্রথম ম্যাচে মাঠে নেমেছিল তার দল। তাতে নবাগত এম্পোলির কাছে ১-০ গোলে হেরেছে ইতালিয়ান জায়ান্টরা।
সিআর সেভেনের অনুপস্থিতিটা ভালোই প্রভাব ফেলেছে দলটির আক্রমণভাগে। প্রথমার্ধে ফেদেরিকো চেইসার কিছু ক্ষিপ্র গতির শট ছাড়া স্বাগতিকরা ত্রাস ছড়াতে পারেনি। বরং তাদের স্তব্ধ করে দিয়ে ২১ মিনিটে লিড নিয়ে নিয়েছে এম্পোলি। গোলটি করেছেন লিওনার্দো মানকুসো।
ধার বাড়াতে বিরতির পর কোচ অ্যালেগ্রি মাঠে নামিয়েছিলেন মোরাতা, কুলুসেভস্কি ও নিউ সাইনিং লোকোতেল্লিকে। অথচ মাঠে এতসব বারুদ মজুদ থাকার পরেও জুভেন্টাস বিস্ফোরক কিছু করে দেখাতে পেরেছে কমই!

কিন্তু শুরুতে প্রত্যাশা ছিল জুভেন্টাস চেপে ধরতে পারবে নবাগত দলটিকে। চেইসা শুরুর দিকে চেষ্টাও করেছিলেন। কিন্তু দুর্দান্ত সেই প্রচেষ্টা দারুণভাবে রুখে সেভ করেছেন এম্পোলি গোলকিপার ভিকারিও।
এর ফলে জুভেন্টাসের তৃতীয়বারের মতো এমন হলো যে মৌসুমের শুরুতে দুটি ম্যাচে জয়ের দেখা তারা পেলো না। আর এম্পোলি জুভেন্টাসকে হারিয়ে দেখা পেলো লিগের প্রথম জয়ের।
ম্যাচের পর রোনালদো প্রসঙ্গ এলে জুভেন্টাস কোচ স্বীকার করলেন ঠিকই, পর্তুগিজ যুবরাজ গোল করাতে ছিলেন ভীষণ পারদর্শী। কিন্তু সে চলে যাওয়ায়, সেসব নিয়ে বসে থাকলে হবে না, ‘রোনালদো এখানে তিন বছর ছিল। গোল করেছে, যেটাতে সে ভীষণ পারদর্শী। অবশ্যই সে অসাধারণ একজন খেলোয়াড়। কিন্তু এই মুহূর্তে ওর কথা ভেবে বসে থাকলে হবে না।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন