রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সিআরবিতে হাসপাতাল প্রকল্প রুখতে হবে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

চট্টগ্রামের প্রাকৃতিক পরিবেশ ধ্বংস করে বাণিজ্যিক স্থাপনা হতে দেয়া হবে না জানিয়ে প্রবীণ সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেন বলেছেন, সর্বাত্মক গণপ্রতিরোধে সিআরবি ধ্বংসের প্রক্রিয়া রুখতে হবে। হাসপাতাল অবশ্যই চাই তবে সিআরবি ধ্বংস করে নয়। তিনি গতকাল সোমবার বিকেলে সিআরবি সাত রাস্তার মাথায় নাগরিক সমাজ চট্টগ্রাম আয়োজিত প্রতিবাদী অবস্থান কর্মসূচিতে একথা বলেন।
বেসরকারি হাসপাতালের নামে সিআরবির প্রাণ-প্রকৃতি ধ্বংস করে বাণিজ্যিক স্থাপনা নির্মাণে লাগাতার আন্দোলনের অংশ হিসেবে গতকাল বিকেল থেকে সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। চট্টগ্রামের সাংস্কৃতিক কর্মীরা প্রতিবাদী গান-কবিতা-আবৃত্তি এবং নৃত্য পরিবেশন করেন।
এরপর অনুষ্ঠিত হয় প্রতিবাদ সমাবেশ। নাগরিক সমাজ চট্টগ্রামের চেয়ারম্যান অনুপম সেন বলেন, আমরা আশা করি প্রধানমন্ত্রী চট্টগ্রামের মানুষের হৃদস্পন্দন বুঝতে পারবেন। তিনি অবশ্যই এ প্রকল্প অন্যত্র সরিয়ে নেয়ার নির্দেশ দেবেন। যারা প্রাণ-প্রকৃতি ধ্বংসকারী এ প্রকল্পের পক্ষ নেবেন তারা জনগণের শত্রু হিসেবে চিহ্নিত হবেন।
সমাবেশে বক্তারা বলেন, উন্নয়নের নামে চট্টগ্রামকে ধ্বংস করা হয়েছে। নগরীর একমাত্র উন্মুক্ত স্থান সিআরবিকে ধ্বংস করার পাঁয়তারা চলছে। হেরিটেজ জোন ঘোষিত সংরক্ষিত এলাকায় হাসপাতাল নির্মাণের প্রকল্প নেয়া হয়েছে। চট্টগ্রামবাসী তাদের ফুসফুস রক্ষায় রাজপথে নেমে এসেছে। জনতার আন্দোলনের মাধ্যমে এ চক্রান্ত প্রতিহত করা হবে। হাসপাতাল প্রকল্প অন্যত্র সরিয়ে নিতে হবে। শহীদদের কবরের উপর বাণিজ্যিক স্থাপনা চাটগাঁবাসী হতে দেবে না।
সমাবেশে নাগরিক সমাজ চট্টগ্রামের সদস্য সচিব এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মো: ইউনুস, পরিবেশবিদ প্রফেসর ড. ইদ্রিস আলী, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এইচ এম জিয়াউদ্দিন, সাবেক ছাত্রনেতা মো. শাহজাহান চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।
সিআরবি নিয়ে ষড়যন্ত্র বন্ধ করুন
সিআরবি নিয়ে ষড়যন্ত্র বন্ধ না হলে দাঁতভাঙা জবাব দেয়া হবে হুঁশিয়ারি দিয়ে মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, সিআরবিকে যারা ধ্বংস করার পাঁয়তারা করছে সরকার তাদের পাশে দাঁড়িয়েছে। সরকার ইচ্ছা করলে রেলওয়ের বক্ষব্যাধি হাসপাতাল এলাকায় নতুন হাসপাতাল করতে পারে। কিন্তু তা না করে সিআরবি ধ্বংসের চক্রান্ত করছে। আন্দোলনের মাধ্যমে এ চক্রান্ত প্রতিহত করা হবে। তিনি গতকাল বিকেলে সিআরবি রক্ষায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের উদ্যোগে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। চবি ছাত্রদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ শহিদুল ইসলাম শহিদের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আলিফ উদ্দিন রুবেল, নগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সামিয়াত আমিন জিসান, সাবেক সহ-সভাপতি এন মোহাম্মদ রিমন, খোরশেদ আলম টিটু, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হাসান হোসাইন, আলাউদ্দিন আলো প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন