রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

যে কারনে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ‘মানিকে মাগে হিথে’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ১১:৫৮ এএম

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় সবথেকে ভাইরাল হওয়া গান যা বিশ্ব জুড়ে সাড়া ফেলেছে সবার মনে। ভাষার পরিচিতি থাক বা না থাক গানের সুরেই মাতোয়ারা সকলে। আট থেকে আশি মোটামুটি কেউ বাদ যায়নি সিংহলি গান ‘মানিকে মাগে হিথে’ গানটি শুনতে। তবে গানের সাথে সাথে ভাইরাল হয়েছেন মিষ্টি সুরেলা কন্ঠের গায়িকা পর্যন্ত। ফেসবুক থেকে হোয়াটসআ্যাপ, বাংলাদেশ থেকে ভারত, কানাডা, আমেরিকা চারিদিকে ছড়িয়ে পড়েছে এই গান।

মানিকে মাগে হিথে... মুদলে নুরা হ্যাগুম ইয়াবি... আবিলেবি... নেরিয়ে নম্বে নাগে......মাগে নেট এরা মেহা ইয়াবি... সিহিবেবি...। গানের এই চারটি লাইন পড়ে কিছু বোঝা গেল? না বুঝতে পারলে আপনার কোনও দোষ নয়, হঠাৎ করে আপনার পাতে সিংহলি ভাষার রসনা পরিবেশিত হলে ভাষা বোঝার কথাও নয়। কিন্তু যে প্ল্যাটার পরিবেশিত হয়েছে তাতে কী কী মশলা রয়েছে, ঠিক কত তাপ-চাপে নরম-গরম করে রাঁধা হয়েছে তার খবর কেউ জানতে চায়নি। স্রেফ স্বাদে হারিয়ে গিয়েছে। এ ক্ষেত্রে স্বাদ মানে অবশ্যই গানের সুর এবং অদ্ভুত গায়কি। গানটি গেয়েছেন শ্রীলঙ্কার পপ তারকা ইয়োহানি ডি’ সিলভা। প্রমিক তার প্রেমিকার রূপের বর্ণনা করে তার মান ভাঙানোর চেষ্টা করছেন। গানের কথার মানে করলে এমনটাই দাঁড়ায়।

‘মানিকে মাগে হিথে’ লাইনটির বাংলা অর্থ হলো ‘তুমি আমার চোখের মণি’। এই গান প্রথম গান শ্রীলংকার আরেক র‌্যাপার সথীশন রাথনায়কা। এরপর গত মে মাসে ইয়োহানির কণ্ঠে আবার রেকর্ড হয় গানটি। জানা গেছে, গানটি ভাইরাল হওয়ার পর বলিউড থেকেও নাকি প্রস্তাব আসছে ইয়োহানির কাছে।

১৯৯৩ সালের ৩০ শে জুলাই ইয়োহানি ডি’ সিলভার জন্ম হয় কলম্বোতে। তার বাবার নাম প্রসন্ন ডি সিলভা এবং মায়ের নাম দিণীতি ডি সিলভা। তার বাবা ছিলেন পেশায় একজন আর্মি অফিসার এবং মা একজন বিমান সেবিকা। একজন বিজ্ঞানের ছাত্রী হয়েও, গানের জগতে নিজের নাম করতে বেশি সময় নেয়নি ইয়োহানি। দেশের সীমান্ত পেরিয়ে তার গানের যাদুতে মুগ্ধ হয়েছে সকল দেশের নেটিজনরা। ফোনের কলার টিউন থেকে রিংটোন, পাশাপাশি এই গানের সঙ্গে তাল মিলিয়ে নাচের ভিডিও আপলোডও চলছে সোশ্যাল মিডিয়ায়। শ্রীলঙ্কায় এখন ‘র‌্যাপ প্রিন্সেস’ নামেই পরিচিতি পেয়েছে ইয়োহানি।

উল্লেখ্য, এর আগে শ্রীলঙ্কার কোনও গায়িকার মিউজিক ভিডিও এক মিলিয়নের বেশি ছোঁয়নি। বলাবাহুল্য, ইয়োহানিই শ্রীলঙ্কার প্রথম গায়িকা যার মিউজিক ভিডিও সমস্ত রেকর্ড ভেঙে সাড়ে সাত কোটি পেরিয়ে গিয়েছে। ‘মানিকে মাগে হিথে’ গানটির অরিজিন্যাল ভার্সন গেয়েছিলেন শশীশান রথনায়কা। চলতি বছরের মে মাসে ইয়োহানি গানটির কভার ভার্সন তৈরি করেন। যা রাতারাতি ভাইরাল হয়ে যায়।

২০২০ সালে রিলিজ হওয়া ইয়োহানির প্রথম গান ১৫ লক্ষ দর্শকের মন ছুঁয়ে গিয়েছিল। সেপ্টেম্বর ২০২০ সালে রিলিজ হয় তার দ্বিতীয় গান ‘সীতা দাওনা’। তার সর্বশেষ গান ‘মানিকে মাগে হিথে’ তো বর্তমানে নেটদুনিয়ার বাসিন্দাদের পছন্দের টপ লিস্টে রয়েছে। একজন দক্ষ গায়িকার পাশাপাশি অভিনেত্রী, মডেল, র‍্যাপার হিসেবেও সুখ্যাতি রয়েছে শ্রীলঙ্কার ইয়োহানির।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন