শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশালে ৫২২ কেজি ওজনের শাপলাপাতা মাছ বিক্রি করতে মাইকিং

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ৮:০১ পিএম

বরিশাল শহরে ৫শ কেজি ওজনের একটি শাপলাপাতা মাছ বিক্রির জন্য মাইকিং করেছেন বিক্রেতা। মঙ্গলবার বিকালে শহরের পোর্ট রোড মৎস্য বাজারে মাছটি কেটে বিক্রী করার ঘোষণা দেওয়া হয়। এর আগে ভ্যান গাড়িতে করে বিশাল আকারের মাছটি নিয়ে মাইকিং করা হয়। এ সময় মাছটি দেখার জন্য ভিড় করলেও আগ্রহে ভাটা ছিল।

শাপলাপাতা মাছটি বরিশাল শহরের পোর্ট রোড আড়ৎ থেকে ২৭০ টাকা কেজি দরে কিনেছেন ক্ষুদ্র মাছ বিক্রেতা মো. রুবেল। নুসরাত মৎস্য আড়তের মালিক রুহুল আমিন জানান, সোমবার রাতে তিনি খুলনার রূপসা মৎস্য ঘাটের অ্যাকোয়া ফিশ নামের একটি প্রতিষ্ঠান থেকে শাপলাপাতা মাছটি কেনেন। রূপসা ঘাটের অ্যাকোয়া ফিশের মালিক রেজাউল মুন্সি বলেন, খুলনার ফিশিং বোট ত্রিরত্না থেকে ১০টি শাপলাপাতা মাছ তিনি সোমবার সকালে কেনেন। ওই বোটটি ১৩ দিনের জন্য সমুদ্রে গেলে ১১ দিনের মাথায় জেলেদের জালে ১০টি শাপলাপাতা মাছ ধরা পড়ে। সোমবার সকালে বোটটি রূপাসা ঘাটে পৌঁছে।

২০ থেকে ২৫ ধরনের সামুদ্রিক মাছ ছিল বোটটিতে। ১০টি শাপলাপাতা মাছের মধ্যে দুটি বিক্রি করেন বরিশালের দুই আড়তদারের কাছে। যার মধ্যে ৫২২ কেজি ওজনের মাছটি কেনেন বরিশালের পোর্ট রোডের নুসরাত মৎস্য আড়তের মালিক রুহুল আমীন এবং ছোট মাছটি কেনেন নগরীর কাশীপুরের এক মৎস্য ব্যবসায়ী। বাকি আটটি শাপলাপাতা মাছ বিক্রি করা হয়েছে খুলনায়।

বরিশাল জেলা মৎস্য আড়তদার অ্যাসোসিয়েশনের সদস্য জহির সিকদার বলেন, মঙ্গলবার সকালে পোর্ট রোডে ২৭০ টাকা কেজি দরে ১৩ মণ ওজনের মাছটি কেনেন রুবেল। ছোট মাছটি কেনেন নগরীর কাশীপুরের একটি ক্ষুদ্র মৎস্য ব্যবসায়ী। ক্রেতাদের আকৃষ্ট করতে ভ্যানে নিয়ে মাছটি তালতলি কির্তনখোলা নদী থেকে ধরা বলে মাইকিং করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন