বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

জীবন দিয়ে হলেও সিআরবি সুরক্ষা করা হবে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

সিআরবিতে হাসপাতাল প্রকল্পের পক্ষে যারা অবস্থান নিয়েছেন তারা জনপ্রতিনিধি হলেও জনবিচ্ছিন্ন উল্লেখ করে বক্তারা বলেছেন, সিআরবি চট্টগ্রামের ফুসফুস। জীবনের বিনিময়ে হলেও একে রক্ষা করা হবে। সিআরবিতে হাসপাতালের নামে বাণিজ্যিক স্থাপনার প্রতিবাদে লাগাতার আন্দোলনের অংশ হিসাবে গতকাল মঙ্গলবার সিআরবি সাত রাস্তার মাথায় নাগরিক সমাজ চট্টগ্রাম আয়োজিত প্রতিবাদী অবস্থান কর্মসূচিতে বক্তারা এসব কথা বলেন।

তারা বলেন, সিআরবি সংরক্ষিত হেরিটেজ জোন। তথ্য গোপন করেই এ প্রকল্প অনুমোদন নেয়া হয়েছে। আধুনিক বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী পরিবেশবান্ধব। তিনি অবশ্যই চট্টগ্রামবাসীর প্রাণের দাবি মেনে নেবেন এবং এ প্রকল্প অন্যত্র সরানোর নির্দেশনা দেবেন। সমাবেশে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাগরিক সমাজের নেতা মফিজুর রহমান বলেন, রাজনীতি করলে জনগণের মনের কথা বুঝতে হয়।
যারা চট্টগ্রামবাসীর দাবির বিরুদ্ধে অবস্থান নিচ্ছেন তারা জনপ্রতিনিধি হলেও বাস্তবে জনবিচ্ছিন্ন। তাদের উচিত জনগণের পক্ষে থাকা। সমাবেশে নাগরিক সমাজের নেতা বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুসসহ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এর আগে বিকেল থেকে সেখানে প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতারা সমাবেশে অংশ নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন