বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ল্যাব অ্যাটেনডেন্টদের পদোন্নতি কেন অবৈধ নয়-হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

স্বাস্থ্য অধিদফতরের ১৫ জন ল্যাব এটেনডেন্টকে মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাবরেটরি) পদে পদোন্নতি প্রদান কেন অবৈধ ঘোষণা করা হবে না- এ মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। স্বাস্থ্য সচিব (স্বাস্থ্য সেবা বিভাগ), আইন সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ও পরিচালককে (প্রশাসন) আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

রিট পিটিশনের শুনানি শেষে গতকাল মঙ্গলবার বিচারপতি জেবিএম হাসান এবং বিচারপতি রাজিক আল জলিলের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন। চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদেরকে রুলের জবাব দিতে হবে। রিটকারী বিপিএসএমটিএ’র পক্ষে শুনানি করেন এডভোকেট ইয়ারল ইসলাম। সরকার পক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি এটর্নি জেনারেল তুষারকান্তি রায়।
রিটের পক্ষের আইনজীবী জানান, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় নন-মেডিকেল কর্মচারী নিয়োগ বিধিমালা-২০১৮ এর শিডিউল ১ এর ৩০ নং ক্রমিকে প্রদত্ত ল্যাব এটেনডেন্টদের মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাবরেটরি) পদে পদোন্নতির বিধান চ্যালেঞ্জ করে ইতোপূর্বে বেকার অ্যান্ড প্রাইভেট সার্ভিসেস মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশনের (বিপিএসএমটিএ) সভাপতি মো. শফিকুল ইসলামসহ চারজন মেডিকেল টেকনোলজিস্ট রিট করলে ২০১৮ সালের ২ জুলাই রুল জারি করা হয়।
রুলটি বিচারাধীন থাকা অবস্থায় তথ্য গোপন করে উক্ত ল্যাব এটেনডেন্টরা রিট পিটিশন দায়ের করে এবং উক্ত রিটের সূত্র ধরে তাদের মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাবরেটরি) পদে স্বাস্থ্য অধিদফতর পদোন্নতি দেয়।
###
সাঈদ আহমেদ/১৯২

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন