বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রতিষ্ঠাবার্ষিকীতে জিয়ার মাজারে যেতে বাধা দেয়ার অভিযোগ বিএনপির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ২:১৬ পিএম

৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে যেতে নেতাকর্মীদের বাধা দেয়ার অভিযোগ করেছে বিএনপি

দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে আমাদেরকে নেতা-কর্মী নিয়ে আসতে দেয়া হয়নি। সরকার বিধি-নিষেধ আরোপ করেছে, সম্পূর্ণভাবে তারা বিধি-নিষেধ জারি করেছে।

বুধবার (০১ সেপ্টেম্বর) সকালে চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ অভিযোগ করেন।

স্বাস্থ্য বিধি মেনে সকাল ১১টায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ইকবাল হাসান মাহমুদ টুকু শেরে বাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান। তারা প্রয়াত নেতার রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন।

এই সময়ে দলের চেয়ারপারসনের উপদষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমান, আবদুস সালাম, অধ্যাপক আব্দুল কুদ্দুস, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সা্বেক সাংসদ অবসরপ্রাপ্ত আক্তারুজ্জামান, মহানগর বিএনপির উত্তরের সদস্য সচিব আমিনুল হক, দক্ষিনের রফিকুল আলম মনজু, যুব দলের সভাপতি সাইফুল আলম নিরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু উপস্থিত ছিলেন।

পরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীও জিয়াউর রহমানের কবরে পুস্পস্তবক অর্পন করেন। এ সময়ে দলের স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু ও ঢাকা জেলার সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর বিএনপি উত্তর-দক্ষিণ এবং যুব দলের পক্ষ থেকেও আলাদাভাবে পুস্পস্তবক অর্পন করা হয়।

সংসদ অধিবেশন উপলক্ষে সকাল থেকে চন্দ্রিমা উদ্যানে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়। সাধারণ প্রবেশাধিকারে বিধি-নিষেধ আরোপ করা হয়।

ফলে বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর শ্রদ্ধা নিবেদনে নেতা-কর্মীদের প্রবেশ করতে দেয়নি পুলিশ।

সকাল ১০টা ৪০ মিনিটে চন্দ্রিমা উদ্যানের প্রবেশ পথ দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ১০/১২ জন পায়ে হেটে জিয়াউর রহমানের সমাধিস্থলে আসেন।

আগে দলের স্থায়ী কমিটির সদস্যদের গাড়ি নিয়ে প্রবেশ করতে দিলেও এবার পুলিশ তা দেয়নি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেন, পুলিশ আগেই জানিয়ে দিয়েছে আজকে ৩০ জনের বেশি আসা যাবে না। এটা নাকী এখন তাদের (পুলিশ) কন্ট্রোলের মধ্যে নেই।

আরো বড় নিরাপত্তার আন্ডারে চলে গেছে। এভাবে তারা বাঁধার সৃষ্টি করেছে, আমাদেরকে বাঁধার সৃষ্টি করেছে।

গত ১৭ আগস্টের নবগঠিত ঢাকা মহানগর উত্তর-দক্ষিনের নবগঠিত আহবায়ক কমিটির নেতা-কর্মীরা জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পন করতে এলে পুলিশি হামলার ঘটনা তুলে ধরে তিনি বলেন, মাজারে যখন আমরা আসি তখন আমাদেরকে বাঁধা দেয়া হয়, নেতা-কর্মীদের ওপর গুলি চালানো হয়, গুলিবর্ষন করা হয়, আমাদের নেতা-কর্মীদের গ্রেফতার করা হয়। আমরা অবিলম্বে তাদের মুক্তি চাই, তাদের মামলা প্রত্যাহার চাই।

তেঁজগাওে জোনের এডিসি রুবাইয়াত জামান সাংবাদিকদের বলেন, এখানে বাঁধা দেয়ার কোনো ঘটনা ঘটেনি। আপনারা(সাংবাদিকরা) উপস্থিত ছিলেন কারা কারা এসেছেন দেখেন।

প্রত্যেকে কিন্তু বাঁধাহীনভাবে প্রবেশ করেছেন এবং শ্রদ্ধা নিবেদন করে চলে গেছেন। সুন্দরভাবে তারা তাদের কর্মসূচিটি সম্পন্ন করেছেন।

আপনারা জানেন আজকে বিকালে সংসদ অধিবেশন বসছে। এজন্য ডিএমপির পক্ষ থেকে যে নির্দেশণা আছে, কিছু বিধি-নিষেধ আছে সেটা জেনেই তারা(বিএনপি) তাদের কর্মসূচি সম্পন্ন করেছেন।

১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি প্রতিষ্ঠা করেন।

দুপুরে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের উদ্যোগে হেলফ ক্যাম্পের উদ্বোধন করেন বিএনপি মহাসচিব।

এ সময়ের ড্যাবের সভাপতি অধ্যাপক হারুন আল রশিদ ও মহাসচিব অধ্যাপক আব্দুস সালামসহ বিশেষজ্ঞ চিকিৎসকরা দুস্থ ও গরীব মানুষদের চিকিতসা পত্র ও বিনামূল্যে ঔষধ পত্র দেন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন