শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কালকিনিতে আওয়ামীলীগের শোকসভায় বিক্ষুব্ধ গ্রুপের হামলা: সভা পন্ড

জেলা কমিটির কাছে লিখিত নালিশ: উপজেলা কমিটি ও পৌরকমিটির মধ্যে সমন্বয়হীনতা

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ৬:৪৬ পিএম

মঙ্গলবার বিকেলে কালকিনি পৌর আওয়ামীলীগের আয়োজনে অনুষ্ঠিত শোকসভায় কতিপয় দুর্বৃত্ত হামলা চালিয়ে চেয়ার ভাংচুরসহ সভা পন্ড করে দিয়েছে। উপজেলা আওয়ামীলীগের কতিপয় নেতা কর্মী ঘটনায় জড়িত মর্মে অভিযোগ করে জেলা কমিটির নিকট বুধবার লিখিতভাবে অভিযোগ করেছেন পৌর আওয়ামীলীগ সভাপতি এডভোকেট মো: আবুল বাসার ।কালকিনি উপজেলা আওয়ামীলীগ ও পৌর আওয়ামীলীগের মধ্যে দলীয় সমন্বয়হীনতার কারণে মঙ্গলবার শোকসভায় হামলা হয়েছে বলে স্থানীয়দের অভিযোগ ।

একাধিক সূত্রে জানা যায়, ১৫ আগস্টের শোকসভা ১৯ আগস্ট করার জন্য কালকিনি পৌর আওয়ামীলীগ উদ্যোগ নিলে উপজেলা কমিটির সাধারন সম্পাদক তৌফিকুজ্জামান শাহীন সহ-সভাপতি আবুল কালাম আজাদ ভজন দত্ত যুগ্ম সাধারন সম্পাদক লোকমান সরদার তাতে বাধা দিয়ে ৩১ আগস্ট শোকসভা অনুষ্ঠান করতে বলে। ফলে ৩১ আগস্ট মঙ্গলবার পূর্বের সিদ্ধান্ত মোতাবেক পৌর আওয়ামীলীগ পার্টি অফিসে সভা করতে চাইলে উপজেলা নেতৃবৃন্দ পার্টি অফিসের চাবি না দিয়ে অফিস তালাবন্ধ করে । পরে পৌর আওয়ামীলীগ নেতৃবৃন্দ কালকিনি উপজেলা সমন্বয় ট্রাস্ট চত্বরে শোকসভার অনুষ্ঠান করার জন্য প্রস্তুতি নিয়া শোকসভা শুরু করিলে বিকেল ৪টায় উপজেলা কমিটির কতিপয় নেতাকর্মী একদল দুর্বৃত্ত নিয়ে শোকসভায় হামলা চালায় । হামলাকারীরা ৩০০ চেয়ার ৩টি টেবিল শোকসভার ব্যানার ছিড়ে ফেলে এবং বোমা বিস্ফোরণ ঘটিয়ে সভা পন্ড করে দেয়। ওই ঘটনায় মাদারীপুর জেলা মহিলা আওয়ামীলীগের নেত্রী ডলি খানম সহ ১০জন হামলাকারীদের হাতে জখম ও আহত হয়।

উল্লেখ্য,দীর্ঘদিন ধরে কালকিনি উপজেলা আওয়ামীলীগ ও পৌর আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে দলীয় মতপার্থক্যের কারণে সমন্বয়হীনতা রয়েছে।ফলে শোকসভার অনুষ্ঠানকে কেন্দ্র করে উপজেলা আওয়ামীলীগ ও পৌর আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে সমন্বয়হীনতা প্রকাশ পেয়েছে। ফলে স্থানীয়দের কাছে দলীয় কার্যক্রম ও ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। এ রকম অবস্থা অব্যাহত থাকলে কালকিনি উপজেলা আওয়ামীলীগের রাজনীতিতে তথা জাতীয় নির্বাচনে নেতিবাচক প্রভাব পড়ার আশংকা করছেন সচেতন মহল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন