রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণ শর্তমুক্ত রাখুন

বাংলাদেশ খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফিজ্জি ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণের সুযোগ শর্ত মুক্ত রাখার আহবান জানিয়ে বলেছেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে উত্থাপিত ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণ সম্পর্কিত প্রস্তাবটি মসজিদ মাদরাসাসহ ধর্মীয় প্রতিষ্ঠান প্রতিষ্ঠার পথকে বাধাগ্রস্ত করবে। প্রস্তাবটি মুসলমানসহ সব ধর্মের লোকদের ধর্মীয় অনুভূতিতে মারাত্মকভাবে আঘাত হেনেছে।

এই প্রস্তাব বাস্তবায়িত হলে দল-মত ধর্ম-বর্ণ নির্বিশেষে সব শ্রেণির মানুষ সরকারের বিরুদ্ধে ফুঁসে উঠবে। তখন দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি মারাত্মকভাবে অবনতি ঘটতে পারে।
তিনি বলেন, ধর্মীয় স্থাপনা নির্মাণে সরকারি অনুমোদন নেয়ার নজির অমুসলিম দেশগুলোতেও নেই। পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম মুসলিম রাষ্ট্র বাংলাদেশে ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণে এধরনের প্রস্তাবনায় জনগণ বিস্মিত। তিনি অবিলম্বে এ ধরনের প্রস্তাবনা প্রত্যাহার করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

গতকাল বুধবার বিকেলে রাজধানীর কামরাঙ্গীরচর মাদরাসায় দলের নেতা-কর্মীদের সঙ্গে দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা সানাউল্লাহ, মাওলানা সুলতান মহিউদ্দিন, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা শেখ আজিম উদ্দিন, মাওলানা কামরুল ইসলাম, মাওলানা আবুল হাসান কাসেমী,মাওলানা জসিম উদ্দিন ,মাওলানা মাসুদুর রহমান, মাওলানা গাজী ইউসুফ, মাওলানা তাঞ্জিল হাসান ও মাস্টার শরিফুল ইসলাম।
ইসলামী ঐক্যজোট
ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুর রকীব অ্যাডভোকেট এক বিবৃতিতে ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণে অনুমতির প্রস্তাবনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বলেছেন, মসজিদ মাদরাসা নির্মাণ কার্যক্রম যুগ যুগ ধরে কোনো অনুমতি ছাড়াই চলে আসছে।

তিনি বলেন, ইসলাম বিদ্বেষী কোনো শক্তি ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণে অনুমতির প্রস্তাবনা করেছে কি না তা’খতিয়ে দেখতে হবে। তিনি অবিলম্বে ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণের অনুমতির নেয়ার প্রস্তাবনা প্রত্যাহারের জোর দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন