শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সম্পন্ন হলো সউদী আরবের প্রথম নারী সেনা দলের প্রশিক্ষণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২১, ৪:২৭ পিএম

সউদী আরবের নারী সেনাদের প্রথম দল তাদের সামরিক প্রশিক্ষণ সম্পন্ন করেছেন। গতকাল বুধবার (১ সেপ্টেম্বর) তারা ১৪ সপ্তাহের মৌলিক সামরিক প্রশিক্ষণ সম্পন্ন করলেন। এখন থেকে সউদী সেনাবাহিনীতে পুরুষদের পাশাপাশি নারী সৈনিকদেরও দেখা যাবে। সউদী বার্তাসংস্থা এসপিএ’র বরাতে বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়। -আল আরাবিয়া, আরব নিউজ

সংবাদমাধ্যমটি জানিয়েছে, বুধবার সউদি আরবের আর্মড ফোর্সেস উইমেনস ক্যাডার ট্রেনিং সেন্টারে ১৪ সপ্তাহের মৌলিক সামরিক প্রশিক্ষণ সম্পন্ন করেন দেশটির নারী সেনাদের প্রথম দল। গত ৩০ মে এই সামরিক প্রশিক্ষণ শুরু হয়েছিল। সউদি আরবের আর্মড ফোর্সেস এডুকেশন এবং ট্রেনিং অ্যাকাডেমির প্রধান মেজর জেনারেল আবদেল আল-বালায়ি বলেছেন, নারী সেনাদের সামরিক প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছে এই প্রশিক্ষণ কেন্দ্র। ভালো প্রশিক্ষণের পাশাপাশি শিক্ষা গ্রহণের আদর্শ পরিবেশ নিশ্চিত করার দিকেই আমাদের মূল লক্ষ্য ছিল।

তিনি আরও বলেন, আন্তর্জাতিক মানদণ্ড নিশ্চিত করেই নারী সেনাদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এতে করে তাদের সার্বিক পারফরমেন্স আরও উন্নত হবে এবং ভবিষ্যতে মন্ত্রণালয়ের লক্ষ্য অর্জনে সহায়ক হবে। সফলভাবে প্রশিক্ষণ সমাপ্ত করার পর আয়োজিত অনুষ্ঠানে নারী সেনাদের হাতে সনদ তুলে দেন সউদি আরবের সেনাপ্রধান জেনারেল ফায়াদ আল-রুয়াইলি। উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারিতে সউদি আরবের সামরিক বাহিনীতে নারীদের নিয়োগের কাজ শুরু করে দেশটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন