শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাঘাইছড়িতে সাপের কামড়ে ও বজ্রপাতে ২ জনের মৃত্যু

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২১, ৭:৪৩ পিএম

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের জারুলছড়ি গ্রামে সাপের কামড়ে স্বর্ণজ্যোতি চাকমা (৫০) ও বজ্রপাতে আয়শেন চাকমা (৩০) নামে একই গ্রামে দুই জনের মৃত্যু হয়েছে। আয়শেন চাকমা জারুলছড়ি গ্রামে লক্ষি মনি চাকমা ও স্বর্ণজ্যোতি চাকমা হিমাংজয় চাকমার ছেলে বলে জানিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান জ্ঞানোজ্যোতি চাকমা।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জ্ঞানোজ্যোতি চাকমা বলেন, স্বর্ণজ্যোতি চাকমা গরুর জন্য ঘাস সংগ্রহ করতে ১ সেপ্টেম্বর বুধবার সকালে পাহাড়ে গিয়ে বিষাক্ত সাপের কামড়ে আহত হয়ে বাড়িতে এসে স্থানীয় এক পাহাড়ি কবিরাজের কাছ থেকে চিকিৎসা নেয়। পরে রাত ১০টায় নিজ বাড়ীতে মৃত্যুবরণ করেন। এদিকে ভোর রাতে নিজ সয়ন কক্ষে বজ্রপাতে আয়শেন চাকমা মৃত্যুবরণ করেন।

একই দিনে এলাকায় দুর্ঘটনায় দুই জনের মৃত্যুর বিষয়টি মেনে নিতে পারছেনা গ্রামবাসী তাদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

সাপের কামড়ে আহত হয়ে দীর্ঘ সময় পেয়েও ডাক্তারের কাছে না গিয়ে পাহাড়ি কবিরাজের কাছে যাওয়ার বিষয়টি দুঃখজনক বলে মনে করেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম।

তিনি বলেন, আমি আপনার কাছে এখনি বিষয়টি জানলাম, কেউ আমাকে জানায়নি জানলে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া যেতো। মৃত ব্যক্তিদের পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে সহায়তার আশ্বাস প্রদান করা হয়েছে এবং স্থানীয় ইউনিয়ন পরিষদকে কাজে লাগিয়ে গ্রামবাসীকে সচেতন করতেও ব্যবস্থা নেয়া হবে বলে নিশ্চিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন