বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

প্রবাস জীবন

আপনার প্রশ্ন

| প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৫ এএম

প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ২২। আমার ওজন বয়সের তুলনায় অনেক বেশি। এ অবস্থায় আমার ঘাড় কালো হয়ে অমসৃণ হয়ে গেছে। এতে আমার সৌন্দর্যহানি হয়েছে। আমি এ অবস্থা হতে মুক্তি পেতে চাই।
-সুষমা। কাফরুল, ঢাকা।

উত্তর : আপনার ঘাড়ের রোগটির নাম সম্ভবত : ‘একানযোসিস নাইগ্রিকেন্স’। রোগটি একটি ওজন বাড়ার জটিল রোগ। তবে সঠিক চিকিৎসার মাধ্যমে রোগটি নির্মূল করা সম্ভব।

প্রশ্ন : আমি নব-বিবাহিত। বয়স ৩১। বিয়ের বয়স প্রায় এক বৎসর। এতোদিন আমাদের দাম্পত্য জীবন ভালোই ছিল। কিন্তু বর্তমানে সে সুখে ভাটা পড়েছে। কারণ বর্তমানে আমার লিঙ্গের উত্থান হচ্ছে না। অল্পতেই নিস্তেজ হয়ে পড়ে। সমস্যাটির সমাধান কি সম্ভব?
-আনিস। কলাবাগান, ঢাকা।

উত্তর : সম্ভবত : আপনার দেহে কিছু রোগ বাসা বেঁধেছে। সে কারণে আপনার মধ্যে সমস্যাটি তৈরি হয়েছে। আগে যেহেতু ভাল ছিলেন, তাই সমস্যাটির অবশ্যই নিরাময় সম্ভব। তাই দেরী না করে একজন অভিজ্ঞ যৌনরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিন।

প্রশ্ন : আমি অবিবাহিত। বয়স ২৮। আমার মাথায় ইতোমধ্যে বড় টাক পড়েছে। বিশেষজ্ঞ ডাক্তারগণ চিকিৎসা করেছেন। কিন্তু ভাল কোন ফল পাইনি। আমার কি টাক সমস্যার কখনো সমাধান হবে না?
-হারুন। গেন্ডারিয়া, ঢাকা।

উত্তর : বর্তমানে আধুনিক বৈজ্ঞানিক পিআরপি থেরাপির ম্যাধ্যমে টাক মাথায় চুল গজানো সম্ভব। এতে কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই বললেই চলে। এটি বর্তমানে একটি সফল চিকিৎসা পদ্ধতি। যা ইতোমধ্যেই খুব জনপ্রিয় হয়ে উঠেছে।

প্রশ্ন : আমি বিবাহিত। বয়স ৪১। ইতোমধ্যে আমার পেটে অনেক মেদ জমে ওজন বেড়ে গিয়েছে। আমি এ অবস্থা হতে মুক্তি চাই।
-ফিরোজা মতিন। পটিয়া, চট্টগ্রাম।

উত্তর : বর্তমানে সুষম খাবার ও চিকিৎসায় শুধুমাত্র খাওয়ার ওষুধের মাধ্যমে মেদ নির্মূল করা সম্ভব। এতে কোন পার্শ্বক্রিয়া নেই। তাই আর দেরী নয়।

ডা. এ কে এম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও অ্যালার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট (এক্স),
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৯১৪৪১৪৫৪৮।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন