শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

প্রবাস জীবন

হযরত আল্লামা আব্দুল কাইয়ূম সিদ্দিকী (রহ.)-এর ঈসালে সাওয়াব মাহফিল ও আলোচনা সভা সম্পন্ন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ১০:২৫ এএম

আনজুমানে আল ইসলাহ সৌদি-আরব জেদ্দা শাখার উদ্যোগে হাজার হাজার ছাত্রদের উস্তাদ ঐতিহ্যবাহী দ্বীনি বিদ্যাপীঠ মৌলভীবাজার টাউন কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ হযরত আল্লামা আব্দুল কাইয়ূম সিদ্দিকী (রহ.)-এর ঈসালে সাওয়াব উপলক্ষে খতমে কুরআন শেষে ১ সেপ্টেম্বর রোজ বুধবার, রাত ৯ ঘটিকায় এক ভার্চুয়াল আলোচনা সভা ও দো'আ মাহফিল অনুষ্ঠিত হয়।

শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা আব্দুল হামিদ সাহেবের সভাপতিত্বে সহ-অফিস সম্পাদক হাফিজ সায়েম খাঁনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তিলাওয়াত করেন শাখার সহ-সাধারণ সম্পাদক আহকামুল ইসলাম বুলবুল, নাতে রাসুল (সাঃ) পরিবেশন করেন শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক জুনেদ আহমদ।

শাখার সাংগঠনিক-সম্পাদক জিবাল আহমদের স্বাগত বক্তব্যের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার টাউন কামিল মাদরাসার অধ্যক্ষ হযরত মাওলানা মুফতি শামছুল ইসলাম সাহেব। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজাম মুনিরা অ্যাডুকেশন সেন্টার বার্মিংহাম এর পরিচালক, মাওলানা হাফিজ সাব্বির আহমেদ। মৌলভীবাজার সদর উপজেলা ভাইস চেয়ারম্যান, জনাব হাফিজ আলাউর রহমান টিপু ও কুলাউড়া সদর উপজেলা ভাইস চেয়ারম্যান, জনাব কাজী ফজলুল হক খাঁন সাহেদ। এছাড়াও বক্তব্য রাখেন শাখার সভাপতি মুহাম্মদ শামসুল ইসলাম, সহ-সভাপতি মাহমুদুর রহমান, সাধারণ-সম্পাদক নজরুল হক, সহ সাধারণ-সম্পাদক আহমেদ আল জুমান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ সাংগঠনিক সম্পাদক কারী আবদুল হামিদ, সহ প্রচার সম্পাদক হাবিব আহমদ হাবিব, প্রশিক্ষণ সম্পাদক আনিসুর রহমান, সহ প্রশিক্ষণ সম্পাদক ইব্রাহিম খলিল, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক জুনেদ আহমদ, সহ শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মিজানুর রহমান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মকবুল ইসলাম, সহ তথ্য প্রযুক্তি সম্পাদক আব্দুল বাকির মারুফ। সদস্য মঈন উদ্দিন খাঁন মিলন, শুয়েব আহমদ, সুহেল আহমদ প্রমুখ।

সভায় বক্তারা আল্লামা আব্দুল কাইয়ুম সিদ্দিকী (রহ.)-এর মাধ্যমে করে যাওয়া ইসলামের নানাবিধ খেদমত আলোচনার মাধ্যমে তুলে ধরেন। মাওলানা আব্দুল কাইয়ূম সিদ্দিকী ছাহেব ছিলেন সর্বজনশ্রদ্ধেয় প্রখ্যাত আলিমে দ্বীন। তিনি ছিলেন একাধারে একজন দায়ী ইলাল্লাহ ও অনুসরণীয় উস্তাদ। দ্বীনের একজন মুবাল্লিগ হিসেবে ইসলামের প্রকৃত সৌন্দর্য ও আহলে সুন্নাত ওয়াল জামাতের সহীহ মতাদর্শ প্রচারে তিনি ছিলেন নিবেদিতপ্রাণ। হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলা (র.)-এর বিভিন্ন খেদমতের সাথে তিনি জীবনভর নিজেকে সম্পৃক্ত রেখেছিলেন। তিনি ছিলেন ছাহেব কিবলাহ (র.)-এর অন্যতম খলিফা। ইলমে তরিকতের খেদমতেও তাঁর ছিলো অনন্য অবদান। বিশেষত আনজুমানে আল-ইসলাহ ও তালামীযে ইসলামিয়ার কর্মীদের জন্য ছিলেন পরম অভিভাবক। তাঁর ইন্তেকালে আমরা আমাদের এক পরম অভিভাবককে হারিয়েছি।

সর্বশেষ তাহার রুহের মাগফিরাত কামনা করে প্রখ্যাত মুহাদ্দিস আল্লামা হাবিবুর রহমান সাহেব সহ দেশ-বিদেশের সকল অসুস্থদের সুস্থতার জন্য আল্লাহর দরবারে দো'আর মধ্য দিয়ে অনুষ্টানের সমাপ্তি হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Ahkamul islam ৩ সেপ্টেম্বর, ২০২১, ২:৩০ পিএম says : 0
আলহামদুলিল্লাহ, আল্লাহ যেন কবুল করেন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন