শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আজ সিলেটে ভোট

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

সিলেট-৩ আসনের উপনির্বাচন আজ। সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর মৃত্যুতে আসনটি শূন্য হওয়ার কারণে আজকের উপনির্বাচন।

দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সিলেট-৩ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৫২ হাজার। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৭৭ হাজার ৩৯০ জন এবং মহিলা ভোটার ১ লক্ষ ৭২ হাজার ৪৮৩ জন। ভোট কেন্দ্র ১৪৯টি। ভোট কক্ষের সংখ্যা ৮৭৪টি। নির্বাচনে লড়ছেন আওয়ামী লীগের হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক, বিএনপি থেকে বহিস্কৃত ও সাবেক সংসদ সদস্য শফি আহমেদ চৌধুরী এবং বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া।

তবে ভোটের মাঠে শেষ উত্তাপ ছড়িয়েছেন আওয়ামী লীগ ও জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতারা। নিজ নিজ দলের প্রার্থীর পক্ষে ভোট চেয়ে প্রচারণার সমাপ্তি টেনেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবীর নানক ও জাতীয় পার্টির মহাসচিব জিয়া উদ্দিন বাবলু।

ফলাফলে ‘ফ্যাক্টর’ হয়ে দাঁড়িয়েছে ‘নীরব ভোটাররা’। এ ভোট কোন দিকে যায়, তা নিয়ে ভাবনার অন্ত নেই। একাধিক সূত্র জানিয়েছে, নীরব ভোটে তেমন আগ্রহ নেই আ’লীগের। তবে এই ভোটেই ভরসা জাপার। নীরব ভোটারদের কেন্দ্রমুখী করতে পারলে জাপার কেল্লা ফতে। কিন্তু তা জাপার জন্য কতটুকু সম্ভব, এমন প্রশ্ন সচেতন মহলে। কারন এখনো ভোটের প্রতি আস্থা নেই সাধারণ ভোটারদের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন