শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘কর্মজীবী নারী-পুরুষের মধ্যে বিয়ে নয়’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

দেশের বেকার সমস্যা দূরিকরণে নতুন ফর্মূলা দিয়েছেন বগুড়া-৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলু। গতকাল জাতীয় সংসদে বেকার সমস্যা সমাধানে এই নতুন ফর্মুলা দেন। তিনি বলেন, এখন থেকে দেশে কর্মজীবী পুরুষ যাতে কোনো কর্মজীবী মহিলাকে বিয়ে করতে না পারে, সে বিষয়ে আইন প্রণয়ন করতে হবে। এতে দেশে বেকারের সমস্যা কমে যাবে।

সংসদে আইনমন্ত্রী আনিসুল হকের উদ্দেশে রেজাউল করিম বাবলু বলেন, দেশে এখন ৪ কোটি বেকার। কিন্তু এ বেকার সমস্যা সমাধান হচ্ছে না। নতুন করে কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে না। এছাড়াও দেশে কর্মজীবী পুরুষরা কর্মজীবী মহিলাকে বিয়ে করছে; আর কর্মজীবী মহিলারা কর্মজীবী পুরুষকে বিয়ে করছেন। এতে এক সংসারে দুই চাকরি চলে যাচ্ছে। ফলে যারা বেকার আছেন, তারা বেকারই থাকছেন।

এক্ষেত্রে সমাধানের উপায় হিসেবে তিনি আইনমন্ত্রীর কাছে প্রস্তাব করেন, আইন করে যদি এ ধরনের বিয়ে বন্ধ করা হয়, তাহলে বেকার সমস্যার অনেকটা সমাধান হয়ে যাবে। এছাড়া পিতা মাতা দুজনই কর্মজীবী হলে, সন্তানরা গৃহকর্মীর হাতে নির্যাতিত হয় বলেও এ ধরনের বিয়ে বন্ধ করা উচিত বলে মনে করেন সংসদ সদস্য রেজাউল করিম বাবলু। গতকাল শনিবার জাতীয় সংসদের আইন প্রণয়ন কার্যাবলীতে অংশ নিয়ে তিনি এ প্রস্তাবনাগুলো উল্লেখ করেন। তিনি আরো বলেন, আইনমন্ত্রী আনিসুল হককে তার অফিসে পাওয়া যায় না। বিশেষ করে করোনা শুরু হওয়ার পর থেকে তিনি মন্ত্রণালয়ে অফিস করেন না। তার পক্ষ থেকে আইনমন্ত্রীর দফতরে আগেও বেশ কয়েকটি চিঠি দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন