বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সাইফউদ্দিনের জোড়া আঘাত

বাংলাদেশ-নিউজিল্যান্ড তৃতীয় টি-টোয়েন্টি

ইমরান মাহমুদ, মিরপুর থেকে | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২১, ৪:৪৩ পিএম | আপডেট : ৪:৪৮ পিএম, ৫ সেপ্টেম্বর, ২০২১

 

নিজের প্রথম ওভারে এসেই জোড়া শিকার মোহাম্মদ সাইফউদ্দিন। চতুর্থ বলে উইল ইয়ংকে ফেরানোর পর ওভারের শেষ বলে কলিং ডি গ্র্যান্ডহোমকে ফিরিয়েছেন এই পেস অলরাউন্ডার।

৯ ওভার শেষে ৩ উইকেট হারানো নিউজিল্যান্ডের সংগ্রহ ২০। এর আগে উইকেট পতনের শুরুটা মুস্তাফিজুর রহমান করেছিলেন কিউই ওপেনার ফিল অ্যালানকে ফিরিয়ে।

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক টম লাথাম। ফলে সিরিজ জয়ের ম্যাচে পরে ব্যাট করতে হবে বাংলাদেশকে।

এই ম্যাচটি হচ্ছে শেরে বাংলার সেন্ট্রাল উইকেটে। যেখানে সিরিজের প্রথম ম্যাচে নিজেদের ইতিহাসের সর্বনিম্ন ৬০ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। পরের ম্যাচে জিতে ৫ ম্যাচ সিরিজে ২-০ তে এগিয়ে স্বাগতিকরা।

কিপিংয়ে সোহান, আউটফিল্ডে মুশফিক

কোচ রাসেল ডমিঙ্গো বলেছিলেন, প্রথম দুই ম্যাচে কিপিং করবেন নুরুল হাসান সোহান। পরের দুই ম্যাচে মুশফিকুর রহিম। তাদের পারফরম্যান্সের ভিত্তিতে ঠিক হবে পঞ্চম ম্যাচে উইকেটের পেছনে কে দাঁড়াবেন।

সে হিসেবে আজ তৃতীয় ম্যাচে কিপিং করার কথা ছিল মুশফিকের। কিন্তু তিনি ফিল্ডিং করছেন কাভারে। উইকেটের পেছনে দাঁড়িয়েছেন সোহানই।

মাহমুদউল্লাহর সেঞ্চুরি, অপেক্ষায় সাকিব

অপরিবর্তিত বাংলাদেশের হয়ে আজ শততম টি-টোয়েন্টি ম্যাচ খেলছেন মাহমুদুল্লাহ রিয়াদ। আর সাকিব আল হাসান আছেন একটি উইকেটের অপেক্ষায়।

এক উইকেট পেলে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটধারী লাসিথ মালিঙ্গার সমান ১০৭টি উইকেট হবে বিশ্বসেরা অলরাউন্ডার। দুই উইকেট পেলে ছাড়িয়ে যাবেন মালিঙ্গাকে।

অপরিবর্তিত বাংলাদেশ, নিউজিল্যান্ডে দুই বদল

প্রথম দুই ম্যাচে জেতা বাংলাদেশ একাদশে আনেনি কোনো পরিবর্তন। বাইরেই থেকে গেছেন পেসার শরিফুল ইসলাম ও ওপেনার সৌম্য সরকার।

নিউজিল্যান্ড দলে পরিবর্তন আছে তিনটি। বেন সিয়ার্স, ডুগ ব্রেসওয়েল ও হ্যামিশ বেনেটের জায়গায় খেলছেন স্কুট কুগেলেইন, জ্যাকব ডাফি ও ফিন অ্যালেন।

দু’দলের একাদশ

বাংলাদেশ : মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, মাহেদী হাসান, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।

নিউজিল্যান্ড : হেনরি নিকোলস, উইল ইয়ং, ফিন অ্যালেন, রাচিন রাভিন্দ্রা, টম লেইথাম (অধিনায়ক), টম ব্লান্ডেল, কোল ম্যাকেঞ্চি, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, স্কট কুগেলেইন ও আজাজ প্যাটেল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন