বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

মালানের শতকে সিরিজে সমতা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে ১৪ রানে হেরে সিরিজে পিছিয়ে পড়েছিল দক্ষিণ আফ্রিকা। তবে গতপরশু দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে সফরকারীরা। বৃষ্টি আইনে স্বাগতিক শ্রীলংকাকে ৬৭ রানে হারিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১—১ সমতায় ফিরেছে প্রোটিয়ারা। ওপেনার ইয়ানেমান মালানের শতক আর স্পিনার তাবরিজ শামসির পাঁচ উইকেটে প্রোটিয়াদের বিপক্ষে লড়াই জমিয়েই তুলতে পারেনি লংকানরা।

কলম্বোর প্রেমাদাসায় বৃষ্টির কারণে খেলা হয় ৪৭ ওভারের। টস জিতে ব্যাটিংয়ে নামা দক্ষিণ আফ্রিকার শুরুতেই এইডেন মারক্রামকে হারায় নবম ওভারে। এরপর রেজা হেনড্রিকসকে নিয়ে হাল ধরেন মালান। দুর্দান্ত এই জুটি এগোচ্ছিল শতকের দিকেই কিন্তু ধনাঞ্জয়া ডি সিলভার ঘূর্ণিতে ৫১ রান করা হেন্ডি্রকস বোল্ড হলে ৯৬ রানে ভাঙে জুটি। এরপর ভানিন্দু হাসারাঙ্গার বলে স্টাম্পড হয়ে ফেরেন রসি ভ্যান ডার ডুসেন।
তবে উইকেটের অপরপ্রান্ত আগলে রেখে ঠিকই শতক তুলে নেন মালান। ওয়ানডেতে নিজের নবম ম্যাচেই তৃতীয় সেঞ্চুরির দেখা পেলেন মালান। ১৩৫ বলে ১২১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে এলবিডব্লিউতে থামেন মালান। শেষ পর্যন্ত ৬ উইকেটে ২৮৩ রানে থামে দক্ষিণ আফ্রিকার ইনিংস। লঙ্কানদের হয়ে দুটি করে উইকেট নেন দুশমন্ত চামিরা এবং চামিকা করুনারত্নে। ২৮৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই কাগিসো রাবাদার বলে ফেরেন আভিশকা ফার্নান্দো ও ভানুকা রাজাপাকসে। এরপর ম্যাচের নিয়ন্ত্রণ নেন তাবরিজ শামসি। শেষ দিকে চামিকা করুনারত্নের ২৩ বলে ২ ছক্কা ও এক চারে ৩৬ রানের ইনিংসে কেবল কমেছে হারের ব্যবধানই।

তাবরিজ শামসির পাঁচ উইকেটে ৩৬ ওভার ৪ বলে মাত্র ১৯৭ রানে অলআউট হয় শ্রীলংকা। আর তাতেই বৃষ্টি আইনে লংকানদের বিপক্ষে ৬৭ রানের জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। দুই দলের সিরিজ নির্ধারণী ম্যাচ আগামীকাল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন