বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সীমান্তে হত্যা বাংলাদেশের জন্য দুঃখের, ভারতের জন্য লজ্জার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:২৩ পিএম

লন্ডনে বিবিসি বাংলার সাথে এক সাক্ষাৎকারে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, তালেবানের নীতি এবং আচরণের ওপর নির্ভর করবে বাংলাদেশ তাদের স্বীকৃতি দেবে কিনা।

আফগানিস্তান ছাড়াও মি মোমেন ঢাকা-দিল্লি সম্পর্ক, কোভিডের কারণে বাংলাদেশ থেকে ব্রিটেনে ভ্রমণে অসুবিধা এবং রোহিঙ্গা প্রত্যাবাসনে স্থবিরতা নিয়ে বিভিন্ন প্রশ্নের খোলামেলা উত্তর দেন।

সীমান্তে বিএসএফ-এর গুলিতে বাংলাদেশিদের মৃত্যুর ঘটনা নিয়ে হতাশা প্রকাশ করেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, সীমান্তে হত্যা 'বাংলাদেশের জন্য দুঃখের, ভারতের জন্য লজ্জার'।

এছাড়া, রোহিঙ্গা প্রত্যাবাসনে ব্যর্থতা স্বীকার করে মি. মোমেন বলেন, "এটা সত্যি যে গত চার বছরে একজন রোহিঙ্গাও ফিরে যায়নি।" এর জন্য তিনি মিয়ানমারের ওপর আন্তর্জাতিক কোনো চাপ না থাকাকেই প্রধানত দায়ী করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
MOHAMMAD HELAL ৬ সেপ্টেম্বর, ২০২১, ২:১৭ পিএম says : 0
THIS STATEMENT IS NOT ENOUGH MR MINISTER. HAS TO TAKE MORE SERIOUS ACTION SO THAT IT WILL NOT HAPPEN IN FUTURE.WE ARE INDEPENDENT COUNTRY & WE ARE NOT SERVANT OF ANY COUNTRY
Total Reply(0)
Md. Shamsul Hoque ৬ সেপ্টেম্বর, ২০২১, ৩:১১ পিএম says : 0
'বাংলাদেশের জন্য দুঃখের, ভারতের জন্য লজ্জার' is a nice statement. But সীমান্তে বিএসএফ-এর গুলিতে বাংলাদেশিদের মৃত্যুর ঘটনার অবসান কি কোনদিন হবে না !
Total Reply(0)
Zakiul Islam ৬ সেপ্টেম্বর, ২০২১, ৩:৪৩ পিএম says : 0
আপনার এই দুঃখ জাতির জন্য লজ্জার । জাতি বাঘের মতো বাঁচতে চায়, শিয়ালের মতো নয় ।
Total Reply(0)
Abul bashar ৬ সেপ্টেম্বর, ২০২১, ৩:৫৬ পিএম says : 0
ভারত আর ভারতীয় সেবাদাসরা নিপাত যাক।
Total Reply(0)
Mominul+Hoque ৬ সেপ্টেম্বর, ২০২১, ৪:২১ পিএম says : 0
পাকিস্তানের কাছ থেকে মুক্তি যোদ্ধারা জীবনের বিনিময়ে এই দেশ স্বাধীন করেছে বাঘের মত বাঁচার জন্য। আজ যখন আপনারা ভারতীয় তাঁবেদারে পরিণত হয়েছেন তখন ভারতের সীমান্ত হত্যায় আপনারা দুঃখ প্রকাশ করেন এটিই এই জাতির জন্য লজ্জা।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন