বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইসরায়েলের হাই সিকিউরিটি কারাগার থেকে পালিয়েছে ৬ ফিলিস্তিনি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ৩:১১ পিএম | আপডেট : ৩:১৯ পিএম, ৬ সেপ্টেম্বর, ২০২১

ইসরায়েলের একটি অত্যন্ত সুরক্ষিত কারাগার থেকে ৬ ফিলিস্তিনি বন্দি পালিয়েছে বলে দেশটির পুলিশ অভিযোগ করেছে। ইসরায়েলের গণমাধ্যমের প্রতিবেদনগুলোয় পলাতক ওই বন্দিদের জঙ্গি গোষ্ঠীর সদস্য হিসেবে বর্ণনা করা হয়েছে। খবর রয়টার্সের।

প্রতিবেদনগুলোয় বলা হয়েছে, পলাতক ৫ বন্দি ইসলামিক জিহাদ আন্দোলনের সদস্য এবং অপরজন প্রধান ধারার ফাতাহ পার্টির সঙ্গে সম্পর্কিত একটি সশস্ত্র গোষ্ঠীর সাবেক কমান্ডার।
প্রতিবেদনগুলোর ভাষ্য অনুযায়ী, এই ৬ জন কারাগারের একটি সেলেই ছিলেন এবং সুড়ঙ্গ খুড়ে ইসরায়েলের উত্তরাঞ্চলীয় জিলবোয়া কারাগার থেকে পালিয়ে গেছেন।
ইসরায়েল পুলিশের মুখপাত্র এলি লেভি কান রেডিওকে বলেছেন, এই ৬ জন কারাগারের একটি সেলেই ছিলেন এবং সুড়ঙ্গ খুড়ে ইসরায়েলের উত্তরাঞ্চলীয় জিলবোয়া কারাগার থেকে পালিয়ে গেছেন।
ইসরায়েল পুলিশের মুখপাত্র এলি লেভি কান রেডিওকে বলেছেন, “রাতে কৃষি জমিগুলোতে সন্দেহজনক ছায়ামূর্তির বিষয়ে বেশ কয়েকটি প্রতিবেদন পাই আমরা। আর কারা বিভাগ খুব দ্রুতই দেখতে পায় বন্দিরা তাদের সেলে নেই এবং ছয় জন পালিয়েছে।”
তিনি জানান, ইসরায়েলি নিরাপত্তা বাহিনীগুলো তাদের খোঁজে তল্লাশি চালাচ্ছে এবং তারা ইসরায়েল অধিকৃত পশ্চিমতীরে অথবা জর্ডান সীমান্তে পৌঁছানোর চেষ্টা করতে পারে বলে ধারণা করা হচ্ছে।
কারাগার থেকে যারা পালিয়েছেন তাদের মধ্যে একজনকে পশ্চিম তীরের জেনিন শহরের ফাতাহ দলীয় আল আকসা মার্টার্স বিগ্রেডসের সাবেক কমান্ডার জাকারিয়া জুবেইদি বলে শনাক্ত করেছে ইসরায়েলি গণমাধ্যম।
২০০০ থেকে ২০০৫ সাল পর্যন্ত ফিলিস্তিনি বিপ্লবের সময় এই বিগ্রেডসটি ইসরায়েলের বিরুদ্ধে কয়েকটি প্রাণঘাতী হামলা চালিয়েছিল। সূত্র : রয়টার্স।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন