বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মহানগর

অবিলম্বে ধূমপানমুক্ত করার আশ্বাস মহাখালী বাস টার্মিনালের মালিক ও শ্রমিক সংগঠনের নেতাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ৬:৩১ পিএম

“মহাখালি বাস টার্মিনালের শতকরা ৮০% গাড়ি ধূমপান মুক্ত”-এ কথা জানালেন মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি জনাব আলহাজ্ব আবুল কালাম। অবিলম্বেই এই টার্মিনালকে ১০০% ধূমপানমুক্ত করবেন বলে আশ্বাস প্রদান করলেন টার্মিনালের মালিক ও শ্রমিক সংগঠনের নেতারা। গত ৩১ আগষ্ট ২০২১, সকাল ১১ টায় দি ইউনিয়নের সহায়তায় বেসরকারি উন্নয়ন সংস্থা ডেভলপমেন্ট অ্যাক্টিভিটিস অফ সোসাইটি-ডাস্ আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। তাঁরা তাঁদের বক্তব্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকটে গাড়িতে ও বাস টার্মিনালগুলোতে ধূমপানের বিরুদ্ধে অভিযোগ প্রদানে অভিযোগ বক্স স্থাপন করা সহ অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করার দাবী জানান।

মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আলহাজ্ব আবুল কালাম এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নগর পরিকল্পনাবিদ মো. মাকসুদ হাসেম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জিলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়ন -২৪১৫ -এর সহ-সভাপতি আলহাজ্ব চাঁন মিয়া, সহ-সম্পাদক মানিক মিয়া, কোষাধ্যক্ষ মো. রহিমউদ্দিন মুরব্বি এবং মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতির সহ-সভাপতি বাবুল মিয়া। সভায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দি ইউনিয়ন এর কারিগরি পরামর্শক সৈয়দ মাহাবুব আলম তাহিন। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ডাস্ এর প্রকল্প উপদেষ্টা আমিনুল ইসলাম বকুল ও বাটা’র সাধারণ সম্পাদক হেলাল আহমেদ। সভায় সঞ্চালনা সহ ধারণা পত্র পাঠ করেন ডাস্’র সিনিয়র প্রোগ্রাম অফিসার মোয়াজ্জেম হোসেন টিপু।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, সরকারের প্রচলিত যে আইন আছে সেটা আসলে আমরা মানিনা। আইনি কাঠামো উন্নয়ন ও প্রয়োগের মাধ্যমে আইন মানতে সবাইকে উৎসায়িত করতে হবে। ধূমপানের ব্যবহার কমাতে হলে আমাদেরকে সচেতন হতে হবে। পরিবহন শ্রমিকদের স্বাস্থ্য সচেতন ও উন্নত জীবন ব্যবস্থার মাধ্যমে ধূমপানের ব্যবহার কমানো সম্ভব বলে মনে করি। তামাকের যত্রতত্র ব্যবহার কমানোর জন্য বাস টার্মিনালে স্মোকিং জোন স্থাপনের জন্য তিনি সিটি কর্পোরেশনের সাথে আলোচনা করে তা বাস্তবায়নের চেষ্টা করবেন বলে আশ্বাস প্রদান করেন।

সভায় আরো অংশগ্রহণ করেন ঢাকা জিলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়ন -২৪১৫ এর সাংগঠনিক সম্পাদক জামাল মিয়া, দপÍর সম্পাদক গিয়াস উদ্দিন ভূঁইয়া, কার্যনির্বাহী সদস্য সাইফুল ইসলাম, এইড ফাউ-েশনের আবু নাসের অনিক, ডাব্লিউবিবি ট্রাস্ট’র সামিউল আলম সজিব, শুভ্র, টিসিআরসি’র মহিউদ্দিন, বাটা ও ডাস্’র কর্মীবৃন্দ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন