শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাংলাদেশের ইলিশ চায় থাইল্যান্ড

প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাঙালির জনপ্রিয় ইলিশ মাছ বাংলাদেশ থেকে আমদানির আগ্রহ প্রকাশ করেছে প্রতিবেশী দেশ থাইল্যান্ড। ঢাকায় থাইল্যান্ডের রাষ্ট্রদূত পানপিমন সুয়ান্নাপংসে গতকাল বুধবার সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকের সঙ্গে দেখা করে এ আগ্রহ ব্যক্ত করেন। এ সময় মন্ত্রী সম্ভাব্যতা যাচাই করে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটিতে ইলিশ রফতানিতে সম্মতি প্রকাশ করেছেন বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
এর আগে ইলিশ রফতানি সম্পূর্ণ নিষিদ্ধ থাকলেও গত বছরের ১২ আগস্ট সরকার তিন বছর মেয়াদি যে রফতানি উন্নয়ন নীতি প্রণয়ন করেছে, তাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিয়ে ইলিশ মাছ রফতানির সুযোগ আছে। বাংলাদেশের ইলিশের বেশ চাহিদা রয়েছে ভারতের পশ্চিমবঙ্গে। এছাড়া ইউরোপ ও আমেরিকায় যেখানে বাঙালিরা রয়েছেন, সেসব দেশেও ইলিশের চাহিদা রয়েছে। এবার রেকর্ড পরিমাণ ইলিশ উৎপাদনসহ মৎস্য খাতের সার্বিক অবস্থা মন্ত্রী থাই রাষ্ট্রদূতের কাছে তুলে ধরেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, থাইল্যান্ডের রাষ্ট্রদূত মৎস্যমন্ত্রীকে থাইল্যান্ড সফরের আমন্ত্রণ জানিয়ে ওই দেশের মৎস্য ও প্রাণিসম্পদ খাত পরিদর্শনের অনুরোধ জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন