শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

নারায়ণগঞ্জেও ডেঙ্গু রোগের প্রকোপ ছড়াচ্ছে: আক্রান্তের সংখ্যা ২০

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ৫:৩০ পিএম

রাজধানী ঢাকার পাশাপাশি নারায়ণগঞ্জেও ডেঙ্গু রোগের প্রকোপ ছড়াচ্ছে। তবে ঢাকার তুলনামূলক নারায়ণগঞ্জে ডেঙ্গু রোগে আক্রান্ত কিছুটা কম। নারায়ণগঞ্জ সিভিল সার্জন অফিস সূত্রের হিসেব অনুযায়ী এপর্যন্ত জেলায় ২০ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে।

তবে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এখনো কোন মৃত্যু হয়নি। সরকারি হাসপাতালের হিসেবের বাইরে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে অনেকেই প্রাইভেট ক্লিনিক ও চিকিৎসকের পরামর্শে ঢাকার হাসপাতালে চিকিৎসা নিয়েছে বলে রোগি স্বজনরা জানিয়েছেন। সে হিসেবে নারায়ণগঞ্জে ডেঙ্গু আক্রান্ত রোগির সংখ্যা আরো ছাড়িয়ে যাবে।
আজ নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে সরজমিনে গিয়ে দেখা গেছে, নারী ও পূরুষ ডেঙ্গু ওয়ার্ডে দু'জন রোগি ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে একজন নারী ও একজন পুরুষ রোগি চিকিৎসা নিচ্ছেন

এ দিকে ডেঙ্গু প্রকোপ মোকাবেলা করতে নারায়ণগঞ্জ সদর বিক্টোরিয়া জেনারেল হাপাতালে ৪ বেডের একটি ওয়ার্ড ও ৪ উপজেলার হাসপাতে ২টি করে বেড প্রস্তুত রাখা হয়েছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ আহমেদ জানিয়েছেন, এ পর্যন্ত নারায়ণগঞ্জে ২০জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। তারা সকলেই সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে। নারায়ণগঞ্জে ডেঙগুতে আক্রান্ত হয়ে একজনেরও মৃত্যু হয়নি।

ডেঙ্গু রোগির চিকিৎসার জন্য সবরকমের প্রস্তুতি নেওয়া আছে। ডেঙ্গু প্রকোপ কমাতে সাধারণ মানুষের সচেতনতা ও সিটি কর্পোরেশনের এক যোগে কাজ করতে হবে। তাহলে ডেঙ্গু প্রকোপ ছড়াতে পারবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন