শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ক্রুদ্ধতার বিষাক্ত ছোবল পড়ছে বিরোধী নেতাকর্মীদের ওপর: বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ৫:৩৮ পিএম

জনরোষ থেকে নিজেদের রক্ষা এবং আন্দোলন ও পতনের ভয়ে ভীত হয়ে সরকারের ভয়ঙ্কর ক্রুদ্ধতার বিষাক্ত ছোবল বিরোধী নেতাকর্মীদের ওপর পড়ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দেশব্যাপী বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি একথা বলেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, সম্প্রতি সরকার বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদেরকে গ্রেফতারে উন্মত্ত হয়ে উঠেছে। সোমবারও বিরোধী দলের কয়েকজন শীর্ষস্থানীয় নেতৃবৃন্দকে গ্রেফতার করা হয়। এর আগে ছাত্রদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকসহ বেশ কয়েকজন নেতৃবৃন্দকে গ্রেফতার করা হয়েছে। নেতাকর্মীদের বাড়ীতে বাড়ীতে তল্লাশীর নামে হয়রানী করা হচ্ছে।

তিনি বলেন, আওয়ামী ফ্যাসিবাদী দু:শাসনের বিরুদ্ধে প্রতিবাদী নেতৃত্বকে জনগণ থেকে বিচ্ছিন্ন করতে এবং নেতাকর্মীদের মনোবল ধ্বংস করতেই বর্তমান ফ্যাসিস্ট সরকার বিএনপি এবং বিরোধী দলের নেতৃবৃন্দকে গ্রেফতার করছে। জুলুমবাজ সরকারের দমন-নিপীড়ণে জাতীয়তাবাদী শক্তিসহ বিরোধী নেতাকর্মীরা গ্রেফতারের ভয়ে ভীত নয় বরং আরো বলীয়ান হয়ে বর্তমান ভোটারবিহীন শাসকগোষ্ঠীর দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী হয়ে উঠবে।

মির্জা ফখরুল বলেন, সরকারের কোন গণভিত্তি নেই। সরকারের দুঃশাসন, দুর্নীতি, দমন-নিপীড়ণে দেশবাসী অতিষ্ঠ। রাজনীতি, নির্বাচন ও প্রশাসনকে অন্যায়ভাবে নিয়ন্ত্রণ করতে গিয়ে সরকার রাষ্ট্রের গণতান্ত্রিক চরিত্রকেই গুম করে ফেলেছে। রাষ্ট্র পরিচালনায় সর্বক্ষেত্রে ব্যর্থতা এবং সর্বোপরি করোনা মহামারীর ভয়াবহ দুঃসময়ে জনগণের কল্যাণে কাজ না করার ফলে সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে এবং সরকারের বিরুদ্ধে জনরোষ সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, বর্তমান ফ্যাসিস্ট সরকার জুলুম-নির্যাতন, গ্রেফতার, হামলা-মামলা, হত্যা, গুমসহ সন্ত্রাসের পথকেই ক্ষমতা আঁকড়ে রাখার অবলম্বন হিসেবে বেছে নিয়েছে। নিজেদের ব্যর্থতা, অযোগ্যতা, অদক্ষতা এবং দেশের প্রকৃত চিত্র ও সমস্যা আড়াল করতে অহেতুক নতুন নতুন বিতর্ক সৃষ্টি করছে। জোর করে ক্ষমতা ধরে রাখতে গিয়ে সরকার এখন পুরোপুরি দেউলিয়া হয়ে গেছে। এমন দুর্বিষহ পরিস্থিতিতে সরকারের উন্মত্ত আচরণ প্রতিহত করতে সকল গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

বিএনপি মহাসচিব রাজধানী ঢাকাসহ দেশব্যাপী বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতারের ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে তাদের বিরদ্ধে দায়েরকৃত বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহারসহ নি:শর্ত মুক্তির জোর দাবি করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন