শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীর কোম্পানীগঞ্জে বেগম ফজিলাতুন্নেছা আইসিইউ ইউনিট চালু

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ৬:৫০ পিএম

কোম্পানীগঞ্জ উপজেলায় আনুষ্ঠানিকভাবে চালু হল মোশাররফ হোসেন ডায়াবেটিস হাসপাতাল ও বেগম ফজিলাতুন্নেছা আইসিইউ ইউনিটের। মঙ্গলবার আবুল খায়ের গ্রুপের আর্থিক সহায়তায় ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের প্রচেষ্টায় চালু হয়েছে চার শয্যা বিশিষ্ট এ আইসিইউ ইউনিট।

আইসিইউ ইউনিটে বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্য সেবা কর্মীদের মাধ্যমে সার্বক্ষণিক সেবা প্রদান করা হবে। এ ইউনিটে ভেন্টিলেটর, সি-পেপ/বাই-পেপসহ আধুনিক চিকিৎসা সুবিধা সংযোজন করা হয়েছে। নবস্থাপিত আইসিইউ ইউনিটে কোভিড ও নন কোভিড এবং জটিল রোগে আক্রান্ত রোগীগণ চিকিৎসা সেবা পাবেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পিতা মোশাররফ হোসেনের নামে কোম্পানীগঞ্জে প্রতিষ্ঠিত হাসপাতালটি বাংলাদেশ ডায়াবেটিস সমিতির অধিভুক্ত এবং মন্ত্রীর মা বেগম ফজিলাতুন্নেছার নামে নামকরণ করা হয়েছে নবস্থাপিত আইসিইউ ইউনিটের।

উল্লেখ্য, এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি নিজস্ব অর্থায়নে নোয়াখালীর কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পনেরোটি করে মোট ত্রিশ শয্যার উচ্চপ্রবাহের সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম স্থাপন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন