বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লার দেবিদ্বারে অবৈধ স্থাপনা উচ্ছেদ

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ৮:৪২ পিএম

কুমিল্লার দেবিদ্বার উপজেলার এলাহাবাদ ইউনিয়নের কাচিসাইর সরকারি আশ্রয়ণ প্রকল্প সংলগ্ন খালে অবৈধ ভাবে নির্মিত একটি আধাপাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।


কুমিল্লার দেবিদ্বার উপজেলার এলাহাবাদ ইউনিয়নের কাচিসাইর সরকারি আশ্রয়ণ প্রকল্প সংলগ্ন খালে অবৈধ ভাবে নির্মিত একটি আধাপাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসানের নির্দেশে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ গিয়াস উদ্দিন। মঙ্গলবার বিকাল সাড়ে ৫টার দিকে অবৈধ স্থাপনা উচ্ছেদ কালে আরো উপস্থিত ছিলেন, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ইউনুছ মিয়া, উপজেলা ভূমি অফিসের সহকারী রতন কুমার দেবনাথসহ স্থানীয় লোকজন।

জানা গেছে, একই এলাকার আবুল হাশেম ভূঁইয়ার ছেলে দুলাল মিয়া কাচিসাইর সরকারি আশ্রয়ণ প্রকল্প সংলগ্ন খালে একটি অবৈধ দোকানপাট নির্মাণ করেন। তাকে স্থানীয়রা কয়েক দফা বাধা দিলেও তিনি শুনেনি। অবৈধ দখলদার দুলাল মিয়া বলেন, বিদেশ থেকে এসে বাড়ির কাছে খালের ওপর দোকান নির্মাণ করেছিলাম। সহকারী কমিশনার (ভ‚মি) মোহাম্মদ গিয়াস উদ্দিনের নেতৃত্বে অভিযানে আমার দোকানটি উচ্ছেদ করে দিয়েছে। দোকানের মালামাল আমি নিজেই সরিয়ে নিয়েছি।

সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, কাচিসাইর এলাকায় এক ব্যক্তি খালের ওপর এ অবৈধ ভাবে স্থাপনা নির্মাণ করেছেন। সেটি নোটিশ দেওয়ার পরও তিনি সরাননি। পরে অভিযানের মাধ্যমে সেটি উচ্ছেদ করা হয়েছে।

দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান দৈনিক ইনকিলাবকে বলেন, সরকারি জায়গা দখল করে অবৈধভাবে দোকানপাট ও স্থাপনা নির্মাণ করার খবর পেয়েছি। পর্যায়ক্রমে সেগুলোকেও উচ্ছেদ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন