শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কোরআন—সুন্নাহ ভিত্তিক সমাজ গঠনে কর্মীদের ভূমিকা তাৎপর্যপূর্ণ : আনজুমানে তালামীযে ইসলামিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ছাত্রনেতা মো. মনজুরুল করিম মহসিন বলেন, মহান আল্লাহ এই পৃথিবীতে মানব জাতিকে প্রেরণ করেছেন তাঁর ইবাদত—বন্দেগী পালন করার জন্য। এজন্য মানুষকে দ্বীন শিক্ষা দিয়ে তার রবের পথে আহবান জানানোর জন্য অসংখ্য নবী—রাসুল (সা.) মহান আল্লাহর পক্ষ থেকে যুগে যুগে প্রেরিত হয়েছেন।

মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর পরবর্তী সময়ে সাহাবায়ে কিরাম, তাবিঈনে কিরামসহ সময়ে সময়ে আউলিয়ায়ে কিরাম দ্বীনের পথে মানুষকে আহ্বান জানানোর দায়িত্ব আনজাম দিয়েছেন। সহীহ আকীদা ও আদর্শ ভিত্তিক ইসলামি সংগঠনের কর্মীরা হলেন তাঁদের প্রকৃত উত্তরসূরী। সমাজ থেকে যাবতীয় শিরক—বিদআত, অপসংস্কৃতি ও কুসংস্কারমূলক কার্যক্রম উৎপাটন করে কোরআন—সুন্নাহ ভিত্তিক সমাজ গঠনে ইসলামি সংগঠনের কর্মীদের একনিষ্ঠ হতে হবে। শুধুমাত্র দ্বীনের পথে আহ্বান জানিয়েই ক্ষান্তি নয় বরং ঈমান—আকিদা বিধ্বংসী বাতিল মতবাদের বিরুদ্ধে আপোষহীন লড়াই চালিয়ে যাওয়া ইসলামি সংগঠনের কর্মীদের অন্যতম দায়িত্ব ও কর্তব্য।

গতকাল মঙ্গলবার বিকেল ৩টায় সিলেট প্রেসক্লাবে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগরীর ৯নং ওয়ার্ড শাখা আয়োজিত ইসলামি সংগঠনের কর্মীদের দায়িত্ব ও কর্তব্য শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। তালামীযে ইসলামিয়ার এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।
শাখা সভাপতি শাহরিয়ার আহমদ শামীমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. কামিল হোসেনের পরিচালনায় সেমিনারে প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের সিলেট মহানগরীর সভাপতি এস এম মনোয়ার হোসেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন