শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ভারত ফেরত বাংলাদেশী যাত্রীদের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শর্ত প্রত্যাহার করে নিয়েছে স্বাস্থ্য বিভাগ

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ৩:৫৫ পিএম

ভারত ফেরত বাংলাদেশী যাত্রীদের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শর্ত প্রত্যাহার করে নিয়েছে স্বাস্থ্য বিভাগ। তবে বলবৎ থাকছে ভারত ফেরত করোনা নেগেটিভ পাসপোর্ট যাত্রীদের জন্য ১৪ দিনের হোম কোয়ারেন্টিন বাধ্যতামূলক শর্ত। ভারত ভ্রমণে যাত্রীদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতিপত্রও লাগছে না। উভয় দেশে যাতায়াতের ক্ষেত্রে ৭২ ঘণ্টার মধ্যে আরটিপিসিআর থেকে করোনা পরীক্ষার নেগেটিভ সনদপত্র শর্ত চালু থাকছে।

আজ বুধবার (৮ সেপ্টেম্বর) সকাল থেকে এ আদেশ কার্যকর হবে বলে নিশ্চিত করে শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইউছুফ আলী। তিনি জানান,স্বাস্থ্য মন্ত্রণালয়ের আদেশে এখন থেকে ভারত ফেরত যেসব যাত্রীর ৭২ ঘণ্টার আরটিপিসিআর করোনা নেগেটিভ সনদ থাকবে শুধুমাত্র তারাই সরাসরি নিজ বাড়িতে হোম কোয়ারেন্টিন করতে হবে। তবে যেসব পাসপোর্ট যাত্রীদের করোনার উপসর্গ বা পজিটিভ তাদেরকে অবশ্যই আইসোলেশনে থাকতে হবে।

যশোরের শার্শা উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা জানান, ভারত ফেরত যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন প্রত্যাহার ও হোম কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা অনুযায়ী আজ বুধবার থেকে এ আদেশ কার্যকর হবে। ভিসা এবং আরটিপিসিআরের ৭২ ঘণ্টার করোনা নেগেটিভ সনদ থাকলে তাকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন