মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিসিকে প্রশিক্ষণ নিয়ে নিবন্ধন ও ঋণ পাওয়ার সুযোগ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

আগ্রহী উদ্যোক্তা এবং দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ব্যবস্থাপক ও কর্মকর্তাদের জন্য সপ্তাহব্যাপী প্রশিক্ষণের ব্যবস্থা করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) প্রশিক্ষণ ইনস্টিটিউট। এ প্রশিক্ষণ শেষে বিসিকের নিজস্ব তহবিল থেকে ঋত পাওয়ার সুযোগ রয়েছে। এছাড়া সম্ভাবনাময় যোগ্য উদ্যোক্তাদের কর্মসংস্থান ব্যাংক থেকে ঋত পেতে সহায়তা করবে ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি)। সেইসঙ্গে শিল্প নিবন্ধন প্রদান করবে বিসিক।

গতকাল বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন প্রশিক্ষণ ইনস্টিটিউট থেকে এ তথ্য জানা গেছে। বিসিক সূত্রে জানা গেছে, সপ্তাহব্যাপী ‘ইন্ডাস্ট্রিয়াল কমপ্লায়েন্স ম্যানেজমেন্ট’ বিষয়ক এ প্রশিক্ষণ কোর্সটি আগামী ১২ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত। শিল্পপ্রতিষ্ঠানে কর্মরত বা ব্যবসা গড়ে তুলতে চাচ্ছেন এমন উদ্যোক্তা ও ব্যবসায়ীদের জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত মডিউল অনুযায়ী এ প্রশিক্ষণ কোর্সটি প্রণয়ন করা হয়েছে। ১৯৮৫ সাল থেকে এ পর্যন্ত ৫০ হাজারের বেশি সম্ভাবনাময় উদ্যোক্তাকে প্রশিক্ষণ দিয়েছে বিসিক। প্রশিক্ষণ কোর্সটিতে সশরীরে উপস্থিত থেকে এবং ভার্চুয়ালি অংশগ্রহণ করা যাবে। সশরীরে উপস্থিত থেকে অংশ নিতে ইচ্ছুক উদ্যোক্তাদের জন্য কোর্স ফি নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫০০ টাকা এবং অনলাইনে অংশগ্রহণকারীদের জন্য এক হাজার টাকা।

আগ্রহী উদ্যোক্তাদের আগামী ১২ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯টার মধ্যে আবেদনসহ রেজিস্ট্রেশন করতে হবে। সফলভাবে কোর্স শেষ করার পর সম্ভাবনাময় যোগ্য উদ্যোক্তাদেরকে বিসিকের নিজস্ব তহবিল এবং কর্মসংস্থান ব্যাংক থেকে ঋত প্রদানে সহায়তা করা হবে। সেই সাথে শিল্প নিবন্ধন প্রদান করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন