শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ওবায়দুল কাদেরের বক্তব্য অর্থহীন ও তাদের নেত্রীকে তোষামোদের উদ্দেশ্যে বলা

ঠাকুরগাঁওয়ের নিজ বাসভবনে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ৬:১৪ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ এখন একটি অর্থ উপার্জনে নিমজ্জিত একটি দলে পরিণত হয়েছে। অতীতে আওয়ামী লীগ গণতন্ত্রের জন্য লড়াই ও স্বাধীনতার জন্য যুদ্ধ করলেও বর্তমানে তারা জনগণের উপর নির্যাতন করা একটি দল।জনগণের সুখ দুঃখ আশা আকাঙ্ক্ষার সাথে তাদের কোনো সম্পর্কই নেই, জনগণ থেকে তারা সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাম্প্রতিক একটি বক্তব্যে, "বিএনপি কেবল কর্মীদের মুগ্ধ করার জন্য আন্দোলনের কথা বলে", এ ব্যাপারে এক সাংবাদিকের প্রশ্নের উত্তরে তার প্রতিক্রিয়া জানাতে এসব কথা বলেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, সব দলেরই তো কাজ, কর্মী ও জন সাধারণকে মুগ্ধ করা। তিনি ওবায়দুল কাদেরের বক্তব্যকে অর্থহীন উল্লেখ করে বলেন, তার নেত্রীকে তোষামোদি করার জন্যই তিনি এসব কথা বলে থাকেন।

বৃহস্পতিবার সকালে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় মির্জা ফখরুল বক্তব্য রাখছিলেন। তিনি বলেন, আওয়ামী লীগকে ক্ষমা করা যায়না, কারণ তারা জনগণের মুক্তির স্বপ্ন, আশা আকাঙ্ক্ষা, ইচ্ছা, মালিকানাকে সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে। শুধু মাত্র কিছু ব্যক্তি কিছু আমলার সাথে যোগসাজশে সমগ্র দেশকে তারা শোষণ করছে। সরকার এতোটাই দুর্নীতিগ্রস্থ যে, আন্তর্জাতিক বিভিন্ন মিডিয়া ও জরিপে তাদের বিষয়গুলো ব্যাপকভাবে উঠে আসছে। দেশের মানুষকে শোষণ করে বিদেশি বিভিন্ন ব্যাংকে টাকা, বাড়িঘর, সম্পদের পাহাড়ের খবর আসছে,যা খোদ পররাষ্ট্র মন্ত্রী স্বীকার করেছেন। তবে তিনি বলেছেন, এ দুর্নীতিটা মূলত আমলাদের। মির্জা ফখরুল বিস্ময় প্রকাশ করে বলেন, একজন পুলিশের এএসআইয়ের যদি ঢাকায় ১৮ টা বাড়ি, বিদেশেও বাড়ি থাকে তাহলে সামগ্রিক লুটপাটটা কত অংকের হতে পারে!

খালেদা জিয়ার স্থায়ী মুক্তির ব্যাপারে তিনি বলেন, একটা সম্পূর্ণ সাজানো মামলায় তাকে সাজা দিয়ে তার প্রাপ্য জামিনের অধিকার থেকেও তাকে বঞ্চিত করা হয়েছে।তিনি অবিলম্বে খালেদাকে মামলা থেকে অব্যাহতি দিয়ে তাঁর মুক্তির দাবি করছি। খালেদার বিদেশে চিকিৎসার প্রশ্নে তার স্বজনদের আবেদন প্রত্যাখ্যানের প্রতিবাদ করে মির্জা ফখরুল বলেন, এরা এতই নির্যাতনকারী সরকার যে মানুষের মৌলিক যে অধিকার চিকিৎসা সেটা থেকেও একজন তিনবারের প্রধানমন্ত্রীকে বঞ্চিত করা হচ্ছে ।

আফগানিস্তানে তালেবানদের ক্ষমতা দখলের প্রশ্নে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন,এ ব্যাপারে আমরা বেশি কিছু বলতে চাইনা কারণ এটা সে দেশের আভ্যন্তরীণ ব্যাপার,আফগানিস্তানের জনসাধারণ ঠিক করবেন যে তারা কাকে ক্ষমতায় বসাবেন। তবে আমরা জোর দয়ে বলতে চাই যে, বিএনপি কোনো মৌলবাদ,উগ্রবাদ, জঙ্গীবাদকে সমর্থন করে না। কারণ এগুলো মানুষের কোনো সমস্যার সমাধান করতে পারে না।

বিএনপি মহাসচিব বলেন, নির্বাচনের পূর্বে যেসব জোটে বিএনপি ছিলো সেগুলো আছে, আরও অপারাপর গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ করে আমরা এ স্বৈরাচারী সরকারের পতন ঘটিয়ে এদেশে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার আন্দোলন গড়ে জোরদার করা হবে ।

এসময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ সভাপতি মুক্তিযোদ্ধা আবু করিম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন