বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

নেপালে হারে শুরু সাবিনাদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৮ এএম

নেপালের বিপক্ষে হার দিয়েই আন্তর্জাতিক ফুটবলে ফিরেছে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। গতকাল কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে প্রথম প্রীতি ম্যাচে সাবিনা খাতুনরা ২-১ গোলে হেরেছেন নেপালের কাছে। ২০১৯ সালের সাফ চ্যাম্পিয়নশিপের পর এটাই প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেললো বাংলাদেশের মেয়েরা।

কাল ম্যাচের শুরু থেকেই বাংলাদেশকে চাপে রেখে ১৪ মিনিটে এগিয়ে যায় নেপাল। এসময় সতীর্থের ফ্রি কিকে হেডে রুপনা চাকমার মাথার ওপর দিয়ে গোল করেন সবিতা রানা (১-০)। এ গোলের জন্য দায়ী গোলরক্ষক। সবিতার সঙ্গে এক ডিফেন্ডার সেঁটে থাকলেও বাংলাদেশের গোলরক্ষক রুপনা পোস্ট ছেড়ে বেরিয়ে আসেন। আক্রমণের ধরা অব্যাহত রেখে ম্যাচের ২৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেপাল। এসময় মাঝমাঠ থেকে সতীর্থের নিখুঁত থ্রু পাস ধরে বক্সের বাইরে থেকে কোনাকুনি শটে গোল করেন প্রীতি রায় (২-০)। দুই গোলে পিছিয়ে থেকে ম্যাচে ফিরতে শত চেষ্টা করেও ব্যর্থ হন সাবিনারা। তবে সান্তনার একটি গোল তারা শোধ দিতে পেরেছেন ঠিকই। ম্যাচের ৮৩ মিনিটে ব্যবধান কমায় বাংলাদেশ। বাঁ পায়ের টোকায় বল কিছুটা এগিয়ে নিয়ে বাঁ পায়েই শট নেন তহুরা খাতুন। নেপালী এক ডিফেন্ডারের গায়ে লেগে বল কিছুটা দিক পাল্টে জালে জড়ায় (১-২)। ম্যাচের বাকি সময় নেপালের রক্ষণে বেশ চাপ দিলেও সমতায় ফেরা গোল পায়নি বাংলাদেশ।
আগামী রোববার দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে দুই দল। নেপাল সফর শেষে সেখান থেকেই উজবেকিস্তানে রওনা দেবে বাংলাদেশ দল। উজবেকিস্তানের বুনিয়দকর স্টেডিয়ামে এশিয়ান কাপ বাছাইয়ের ‘জি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ জর্ডান ও ইরান। আগামী ১৫ সেপ্টেম্বর শুরু হয়ে এই বাছাই পর্ব শেষ হবে ২৫ সেপ্টেম্বর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন