রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আফগান অন্তর্বর্তী সরকারের শপথ কাল

আমন্ত্রণপত্র পেয়েছে বেশ ক’টি দেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৭ এএম

আফগানিস্তানে তালেবানের পক্ষ থেকে ঘোষিত অন্তর্বর্তী সরকার আগামীকাল শপথ নিতে যাচ্ছে। তালেবানের একটি ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা স্পুটনিক এ খবর জানিয়েছে।

তালেবানের একজন সিনিয়র সদস্য স্পুটনিককে বলেছেন, ‘আফগানিস্তানের নয়া অন্তর্বর্তী সরকারের শপথ গ্রহণের জন্য ১১ সেপ্টেম্বর দিন ধার্য করা হয়েছে’। শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য এখন পর্যন্ত রাশিয়া, চীন, কাতার, তুরস্ক, পাকিস্তান ও ইরানকে আমন্ত্রণ জানানো হয়েছে। তবে যেসব দেশকে আমন্ত্রণ জানানোর কথা তালেবান বলেছে, সেসব দেশের পক্ষ থেকে এ সম্পর্কে এখন পর্যন্ত কোনো মন্তব্য পাওয়া যায়নি।

গত আগস্ট মাসের শুরুর দিকে দিকে তালেবান আফগানিস্তানের সেনাবাহিনীর বিরুদ্ধে হামলা জোরদার করে এবং ১৫ আগস্ট তারা রাজধানী কাবুল দখল করে নেয়। এর প্রায় তিন সপ্তাহ পর মঙ্গলবার রাতে নিজেদের অন্তর্বর্তী মন্ত্রিসভা ঘোষণা করে তালেবান। সূত্র : স্পুটনিক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Md Shek Ahmod Shofi ১০ সেপ্টেম্বর, ২০২১, ১২:৫৯ এএম says : 0
তালেবানকে সরকার গঠন করার জন্য তাদেরকে ধন্যবাদ
Total Reply(0)
Md Ziaul Ahsan ১০ সেপ্টেম্বর, ২০২১, ১:০০ এএম says : 0
তালেবান এখন আগের যেকোনো সময়ের চাইতে শক্তিশালী।
Total Reply(0)
রুহুল আমীন যাক্কার ১০ সেপ্টেম্বর, ২০২১, ১:৪৯ এএম says : 0
দুর্গম গিরি কান্তার দুস্তর পারাবার লঙ্ঘিতে হবে রাত্রি নিশিতে যাত্রীরা হুশিয়ার। বুকভরা ঈমান আর সতর্কতার সাথে পথ চলতে হবে তালেবানদের। যতই বন্ধুত্বের হাত বাড়িয়ে দিক তবুও অমুসলিমদের অন্তরের বন্ধু বানানো যাবেনা। তারাও মুসলিমদের অন্তরের বন্ধু বানায়না। যা ও বানায় সবই স্বার্থ হাসিলের জন‍্য। স্বার্থ ফুরিয়ে গেলে চারটি মুঠ করে একটি দেখায়। তবে সাময়িক ও প্রাথমিকভাবে ওদের সঙ্গে রেখে এগিয়ে যেতে হবে। স্থায়ীভাবে বন্ধুত্ব বহাল থাকলেও বাধা নাই তবে চোখ-কান খোলা রাখতে হবে সব সময়।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন