সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অষ্ট্রেলিয়ায় ছেলেদের জন্য সিটি কাউন্সিলে চাকুরি নিষিদ্ধ!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২১, ৩:২০ পিএম

অষ্ট্রেলিয়ার মেইলবোনের এক সিটি কাউন্সিল শহরের পরিচ্ছন্নতার জন্য ঝাড়ুদার নিয়োগে ছেলেদের অাবেদন নিষিদ্ধ করেছে। কাউন্সিলের এ জবের জন্য নারীসহ তৃতীয় লিঙ্গের প্রার্থীরা অাবেদন করতে পারবেন।যুক্তরাজ্য ভিত্তিক দ্যা ইন্ডিপেনডেন্ট এ খবর প্রচার করে।

সিটি কাউন্সিলের নিয়োগ বিজ্ঞপ্তিতে অাবেদনের প্রথম যোগ্যতায় বলা হয়, ‘নন-মেইল অনলি’! বা শুধুমাত্র পুরুষ ব্যাতীত সবাই অাবেদন করতে পারবেন।

ইন্ডিপেনডেন্টের প্রকাশিত প্রতিবেদনে এ বিষয়ে কাউন্সিলের মন্তব্য তুলে ধরা হয়। ভিক্টোরিয়ান লোকান কাউন্সিল থেকে জানানো হয়, এটি কর্মস্থলে একটি বৈচিত্রময় এবং অন্তবূক্তিমূলক উদ্যোগ যা অামাদের কামিউনিটিকে প্রতিফলিত করে।কাউন্সিলের পক্ষ থেকে বলা হয়, অামরা কিছু প্রতিবন্ধকতা দূর করতে চাই। শহরের অপ্রদর্শিত কিছু গোষ্ঠীর জন্য বিশেষ শুবিধা দেবার স্থান তৈরি করা হচ্ছে। এতে করে পিছিয়ে পড়া কিছু জনগোষ্ঠী সামনে উঠে অাসতে পারবে।

অষ্ট্রেলিয়ার মেইলবোনের উত্তরাংশে অবস্থিত ডেয়ারবিন শহর।অালফিংটন, ফোরফিল্ড, কিংসবারি, ম্যাকলিওড, নর্থকোট, প্রিস্টন, রিভারভইর, থর্নবারির শহরতলীর অংশগুরো ডেয়ারবিন শহরের অন্তভূক্ত। শহরটির কালচার, খাদ্যাভাস, প্রাকৃতিক সৌন্দর্য দেশটির বাসিন্দাদের কাছে বেশ জনপ্রিয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন