বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

মহানগর

নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি রোধ করুন

বাংলাদেশ খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২১, ৬:৫৪ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলন বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফিজ্জি এক বিবৃতিতে ভোজ্য তেল, পিঁয়াজ, চাল, ডাল, চিনি ,আদা, ময়দাসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির কারণে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন এমনিতেই করোনাভাইরাস মহামারির কারণে মানুষের আয়-রোজগার কমে যাওয়ায় পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। এরই মধ্যে অস্বাভাবিক ভাবে নিত্যপণ্যের দাম বৃদ্ধির কারণে দেশের দরিদ্র ও মধ্যবিত্ত নাগরিক নতুন করে হতাশায় ভুগছেন। সাশ্রয়ী মূল্যে পণ্য কেনার জন্য টিসিবির ট্রাকের সামনে ভোক্তাদের কাড়াকাড়ি দৃশ্য এর জ্বলন্ত প্রমাণ। টিসিবির ট্রাকে আগের চেয়ে বরাদ্দ কম থাকায় অনেকে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করেও পণ্য না পেয়ে খালি হাতে ফিরে যাচ্ছেন। ভোক্তাদের সুবিধার্থে সরকারিভাবে পণ্য বিক্রির জন্য টিসিবির ট্রাকে পণ্যের বরাদ্দ বৃদ্ধির জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন দেশের সব সেক্টর আজ দুর্নীতিবাজ ও অবৈধ সিন্ডিকেটের অভয়ারণ্যে পরিণত হয়েছে। বিদেশ থেকে পণ্য আমদানির নামে একচেটিয়া ব্যবসার মাধ্যমে জনগণের পকেট খালি করে লুটেরাদের পকেট ভারি করা হচ্ছে। দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেও দুষ্ট চক্রদেরকে নিয়ন্ত্রণ করতে পারছে না সরকার। একদল অতিলোভী মুনাফাখোর বাজারে পণ্যের কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে জিনিসপত্রের দাম বাড়িয়ে দিচ্ছে। দ্রব্যমূল্য বৃদ্ধির সাথে কোনো অসাধু সিন্ডিকেটচক্র জড়িত কিনা তা খতিয়ে দেখা খুবই প্রয়োজন।

তিনি বলেন, উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায় বন্যার অজুহাত দিয়ে সবজির দাম বাড়িয়ে দেয়া হয়েছে। বর্তমান করোনা পরিস্থিতিতে জনগণের স্বল্প আয় রোজগার প্রতি খেয়াল রেখে অবিলম্বে ভর্তুকি দিয়ে হলেও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন