মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সেই ৬ ফিলিস্তিনিকে ধরতে জর্ডানের সাহায্য চাইল ইসরায়েল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ১০:১১ এএম

সম্প্রতি ইসরাইলের কারাগার থেকে পালিয়ে যাওয়া ছয় ফিলিস্তিনি বন্দীকে ধরে দিতে জর্ডানের সাহায্য চেয়েছে তেল আবিব। হিব্রু ভাষার পত্রিকা ইসরাইল আল ইয়াউম শুক্রবার এ তথ্য জানিয়েছে।

পত্রিকাটি এক প্রতিবেদনে লিখেছে, বন্দীরা পালিয়ে যাওয়ার পর পাঁচ দিন পার হয়েছে। কিন্তু এখনো তাদের খোঁজ পায়নি ইসরাইল। এ অবস্থায় ইসরাইলি নেতারা জর্ডান সরকারের সহযোগিতা চেয়েছে। ইসরাইল ধারণা করছে বন্দীরা হয়তো সীমান্তের ওপারে চলে গেছে।
জর্ডানের একজন নিরাপত্তা কর্মকর্তা বলেছেন, ইসরাইলি কর্মকর্তারা তাদের কাছে সহযোগিতার আবেদন জানিয়েছে।
এদিকে, পালিয়ে যাওয়া বন্দীদের স্বজনদের বিরুদ্ধে গ্রেফতার অভিযান অব্যাহত রেখেছে ইসরাইলি বাহিনী। নতুন করে আরো পাঁচজনকে আটক করেছে তারা। এর আগেও আরো কয়েকজনকে ধরে নিয়ে গেছে বর্ণবাদী বাহিনী।
ইসরাইলের একটি কারাগার থেকে সম্প্রতি ছয় ফিলিস্তিনি বন্দী পালিয়ে যেতে সক্ষম হয়েছেন। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা আন্ডারগ্রাউন্ডের একটি টানেলের মধ্যদিয়ে পালিয়ে গেছেন।
কঠোর নিরাপত্তাবেষ্টিত ইসরাইলি কারাগার থেকে পালিয়ে যাওয়া ছয়জনের মধ্যে পাঁচজন হচ্ছেন ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলনের সদস্য। বাকি একজন ফাতাহ আন্দোলনের শহীদ ব্রিগেডের সদস্য। সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
আঃ হেকিম খান ১১ সেপ্টেম্বর, ২০২১, ১১:১৬ এএম says : 0
যারা পালিয়েছে পারলে তাদেরকে ধর্।অন্যদের ধরে মানবতাবিরোধী অপরাধ করছিস।মুসলমানরা এক নাই বিধায় সেনাগিরি দেখাচ্ছিস; মুসলমানকে ভয়ে ঘিরে ধরেছে,কিসের ভয়?আল্লাহকে ভয় করুন।মুসলিম দেশ গুলি এক হলে পৃথিবীর সব বেয়াদব ঠিক হয়ে যাবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন