বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মার্কিন রাষ্ট্রদূতকে তলব করল রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ১২:১২ পিএম

মার্কিন আসন্ন কংগ্রেস নির্বাচনে কথিত হস্তক্ষেপের অভিযোগ তোলায় মস্কোয় নিযুক্ত আমেরিকার রাষ্ট্রদূতকে তলব করেছে রাশিয়া। চলতি মাসের শেষ দিকে মার্কিন কংগ্রেসের এ নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্রের বরাত দিয়ে রাশিয়ার বার্তা সংস্থা জানিয়েছে, রাশিয়ার তলবের কারণে মস্কোয় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত জন সুলিভান গতকাল (শুক্রবার) রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ে যান এবং সেখানে তিনি ২০ মিনিট অবস্থানের পর মন্ত্রণালয় ত্যাগ করেন।

এর আগে রুশ বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছিল যে, আমেরিকায় কর্মরত রাশিয়ার কয়েকজন সাংবাদিকের অ্যাক্রিডিটেশন কার্ড সমংক্রান্ত জটিলতা সৃষ্টির বিষয়ে আলোচনা করার জন্য মার্কিন রাষ্ট্রদূতকে তলব করা হয়।

২০০১ সালের ১১ সেপ্টেম্বর নিউইয়র্কের বিশ্ববাণিজ্য কেন্দ্রে যে সন্ত্রাসী হামলা হয়েছিল তার স্মরণে আয়োজিত কয়েকটি অনুষ্ঠানে রাশিয়ার এসব সাংবাদিককে অংশগ্রহণের অনুমতি দেয় নি মার্কিন সরকার। কিন্তু দিনের শেষভাগে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা এক টুইটার বার্তায় বলেছেন, নির্বাচনে হস্তক্ষেপের বিষয়ে আলোচনা করার জন্য মার্কিন রাষ্ট্রদূতকে তলব করা হয়।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন