শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

নারী উদ্যোক্তার সংগ্রামের গল্পে ‘প্লাটফর্ম’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ৩:০৩ পিএম

আমাদের দেশে এখন অনেক নারীই উদ্যোক্তা হিসেবে কাজ করছে। নিজের পায়ে নিজে দাঁড়াচ্ছে। কিন্তু তাদের এ পথচলাটা খুব একটা সুখকর হয় না। একজন নারীর সব বাধা পেরিয়ে উদ্যোক্তা হয়ে ওঠার গল্প নির্মিত হয়েছে 'প্ল্যাটফর্ম'। নাটকটি রচনা করেছেন আনজীর লিটন এবং প্রযোজনা করেছেন মনিরুল হাসান।

মনিরুল হাসান জানান, নারী উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখা তরুণীর গল্প প্লাটফর্ম। স্বপ্ন দেখা তরুণীর নাম আনিকা। করোনাকালে চলে যায় বাবার চাকরি। দুই বোন আর বাবা মায়ের সংসারে হাল ফেরাতে বেছে নেয় অনলাইনে জামা কাপড় বিক্রির ব্যবসা। নিজের একটা ফেসবুক পেজ খোলে। নিজেকে নারী উদ্যোক্তা হিসাবে গড়ে তুলতে প্রাণপণ চেষ্টা শুরু করে। পরিচয় হয় এক তরুণ বন্ধুর সঙ্গে। একপর্যায়ে দুজনের মধ্য মানসিক দ্বন্দ্ব শুরু হয়। নিজের অবস্থানকে দৃঢ় করতে আনিকা একটা প্লাটফর্ম খুঁজতে থাকে। সেই প্লাটফর্ম থেকে দেশের মানুষের কাছে সে তার অস্তিত্বের কথা জানাতে চায়। সেই প্লাটফর্মে দাঁড়িয়ে আনিকা বলতে চায়, এইতো আমি। সফল আমি।

'প্ল্যাটফর্ম’-এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নিলয় আলমগীর, ফারজানা ছবি, উপমা, সায়েম সামাদ, নওশীন দিশা, মৌমিতা, লিটন খন্দকার, শ্যামল জাকারিয়া, মনু মাসুদ। বিটিভিতে আজ (১১ সেপ্টেম্বর) রাত নয়টায় প্রচারিত হবে নাটকটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন