বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিদিশা এখন সিলেটে জানালেন সরকারের সঙ্গে ভালো সমন্বয়ও নেই জাপার

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ৪:০৭ পিএম | আপডেট : ৪:১০ পিএম, ১১ সেপ্টেম্বর, ২০২১

সাবেক রাষ্ট্রপতি মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের সাবেক স্ত্রী বিদিশা এরশাদ বলেছেন, ‘সিলেটের মানুষ যেভাবে আমাকে রিসিপশন দিয়েছেন, গ্রহণ করেছেন তাতে ভীষণ আবেগাপ্লত আমি। জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদ নিজের দ্বিতীয় বাড়ি মনে করতেন সিলেটকে। আমিও যাতে এমনটা বলার জায়গায় যেতে পারি সে করছি চেষ্টা।’ আজ শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে হজরত শাহজালাল (র.)-এর মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন বিদিশা। এসময় তিনি বলেন, ‘দল পুনর্গঠন প্রক্রিয়ার অংশ হিসেবেই আমার এই সফর। আপনারা জানেন, জাতীয় পার্টির অবস্থা এখন ভালো নেই। সরকারের সঙ্গে নেই ভালো সমন্বয়ও। সমন্বয় থাকলে সিলেট-৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক আরও ভোট পেতেন এবং লাভ করতো এরশাদের লাঙ্গল মার্কা বিজয়। সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিদিশা বলেন, ‘আমাকে ঘিরে সৃষ্টি হবে না কোনো উপদল। এরশাদের ছেলে এরিকের ঘোষণা অনুযায়ী মূল জাতীয় পার্টির কো-চেয়ারম্যান আমি। ’ সিলেট সফরের মধ্য দিয়ে রাজনীতির নতুন পথে নতুন লক্ষ্যে যাত্রা শুরু করছেন হুসেইন মুহম্মদ এরশাদের সাবেক স্ত্রী বিদিশা এরশাদ। এটা তার দলীয় সাংগঠনিক সফর হিসেবে বলা হলেও মূলত তার এই সফর আগামী নির্বাচনকেন্দ্রিক- এমনটাই বলছেন রাজনৈতিক বিশ্লেষকরা। বিদিশা শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে বিমানের একটি ফ্লাইটে করে সিলেট এসে পৌঁছান। সেখান থেকে দুপুর ১টার দিকে হজরত শাহজালাল (র.)-এর মাজার জিয়ারত করবেন তিনি। পরে সেখানে যোহরের নামাজ আদায় ও কোরআন শরিফ পাঠ করার পর মাজারে শিরণি বিতরণ করেন। এরপর দরগাহ গেইটস্থ একটি হোটেলে বিশ্রাম করেন এবং হোটেলে অবস্থানকালে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতিবিনিময় করেন তিনি। শনিবার রাত ৮টা ২০ মিনিটে বিমানের ফ্লাইটে করে সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হবেন তিনি। সিলেট সফরে বিদিশার সঙ্গে রয়েছেন এরিক এরশাদ ঘোষিত দলের ভারপ্রাপ্ত মহাসচিব ও এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মামুনুর রশীদ সহ কয়েজন কেন্দ্রীয় নেতা।

জাতীয় পার্টি পুনর্গঠন প্রক্রিয়ার কেন্দ্রীয় সদস্য ও সিলেট বিভাগীয় সমন্বয়কারী অ্যাডভোকেট সুয়েব আহমদ বলেন, ‘বিদিশা এরশাদের এই সফর মূলত সাংগঠনিক সফর। সিলেট সফরকালে তিনি দলের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করবেন।’ জাপা সূত্রে জানা গেছে, বিদিশা এরশাদ জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতৃত্বের নিয়ন্ত্রণভার নিজের হাতে নিতে চান। সে লক্ষ্যে তিনি বিগত কিছুদিন ধরে তৎপরতা চালাচ্ছেন। মূলত এরশাদের মৃত্যুর পর দৃশ্যপটে আবির্ভূত হয়েছেন বিদিশা। দুই বছর আগে এরশাদের মৃত্যুর পর বিদিশা ‘জোর করে’ এরশাদের বাড়ি বারিধারার প্রেসিডেন্ট পার্কে উঠে পড়েন। তার ছেলে এরিককে ‘চরম অবহেলা করে তার স্বাস্থ্যের অবনতি ঘটানো হয়েছে’ বলে অভিযোগ করেন তিনি। মাস দুয়েক আগে এরশাদের মৃত্যুবার্ষিকীর দিনে এরিক জাতীয় পার্টির ‘নতুন কমিটি’ ঘোষণা করেন; যদিও তাকে রাজনীতি থেকে দূরেই রেখেছিলেন এরশাদ, আর দলেও তার কোনো পদ নেই। এরিক তার সৎ মা সংসদে বিরোধীদলীয় নেতা ও দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদকে ‘নতুন কমিটি’র চেয়ারপার্সন ঘোষণা করেন। মা বিদিশার সঙ্গে রওশনের ছেলে রাহগীর আল মাহি সাদকে (সাদ এরশাদ) কো-চেয়ারম্যান ঘোষণা করেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোহাম্মদ দলিলুর রহমান ১১ সেপ্টেম্বর, ২০২১, ৬:০৫ পিএম says : 0
কি দেশে আমাদের বসবাস বিদিশার পয়োজন এরশাদের পতন যারা করেছেন 1990তে সেখানে পিরে যাওয়া। রাষ্ট্রপতি পদ্ধতি চালু করা,কিন্তু সেই দিকে লক্ষ নাই।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন