মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

হলি আর্টিজানের ঘটনা নিয়ে বলিউডে নির্মিতব্য সিনেমা নিয়ে নিহতদের পরিবারের আপত্তি

বিনোদন রিপোর্ট: | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

২০১৬ সালের ১ জুলাই ঢাকার গুলশানে অবস্থিত হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনার উপর ভিত্তি করে বলিউডে নির্মিত হতে যাচ্ছে ‘ফারাজ’ নামে একটি সিনেমা। ভারতীয় পরিচালক হাসনাল মেহতা সিনেমাটি নির্মাণের ঘোষণা দিয়েছেন। ইতোমধ্যে সিনেমাটির টিজার প্রকাশ করা হয়েছে। তবে সিনেমাটির নির্মাণ নিয়ে আপত্তি জানিয়েছে হামলায় নিহত হওয়াদের বেশ কয়েকটি পরিবার। তারা সিনেমাটি বন্ধে কঠোর আপত্তি জানিয়েছেন। সিনেমাটি নির্মাণ বন্ধে তাদের পক্ষ থেকে একটি আইনি নোটিশ পাঠানো হয়েছে। নিহতদের পরিবারের সদস্যরা মনে করছেন, হামলায় নিহতদের আত্মত্যাগের প্রতি সিনেমাটি চরম অসম্মান প্রদর্শন করবে। এছাড়া সিনেমাটি পরোক্ষভাবে বাংলাদেশকে একটি চরমপন্থী রাষ্ট্র হিসাবে বিশ্ব দরবারে তুলে ধরে সুনাম ক্ষুন্ন করবে বলে তারা শঙ্কা প্রকাশ করেন। তারা মনে করছেন, সেই ভয়াবহ রাতের ঘটনাটি কোনো অবস্থাতেই আমাদের দেশ, জাতি ও আমাদের ধর্মকে সঠিকভাবে উপস্থাপন করতে পারে না। বরং এরকম একটি ঘটনা সিনেমার মাধ্যমে পুনরাবৃত্তি মানুষের বিশ্বাসে বিরূপ ধারণার জন্ম দেবে, যা আমাদের দেশের প্রতি অবিচার এবং দেশের মানুষের ধর্মীয় অনুভ‚তিতে আঘাত করবে। সিনেমাটির প্রকাশিত টিজার ও নাম থেকে ¯পষ্ট ধারণা পাওয়া যায়, এতে সেই রাতের ঘটনায় নিহত ফারাজকে কেন্দ্র করে নির্মিত হচ্ছে। এ ঘটনার সময় ফারাজ ও তার দুজন বন্ধু অবিন্তা কবির ও তারিশি জৈনের সঙ্গে ক্যাফেতে উপস্থিত ছিলেন। তারা তিনজনই নির্মমতার শিকার হন। অবিন্তা কবির ও তারিশি জৈনের পরিবার সিনেমাটি নির্মাণ কাজ বন্ধে নির্মাতা হানসাল মেহতা ও সংশ্লিষ্টদের আইনি নোটিশ পাঠিয়েছে। নিহত আবিন্তা কবিরের মা রুবা আহমেদ সংবাদ মাধ্যমকে বলেছেন, এরকম একটি ঘটনা যা জাতিকে স্তব্ধ করে দিয়েছিল, তার চিত্রায়ন কখনো কোনো অবস্থাতেই সমীচীন নয়। নিহতদের পরিবারের পক্ষ থেকে বলা হয়, সিনেমাটির মাধ্যমে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হওয়ার সম্ভাবনা বিদ্যমান, এটি ইসলাম ধর্মকে অপব্যাখ্যা করে এবং হামলায় নিহতদের আত্মত্যাগের স্মৃতির প্রতি অসম্মানজনক। সিনেমাটি নির্মাণের পূর্বে নির্মাতা এবং সংশ্লিষ্ট প্রযোজনা সংস্থা হামলায় নিহত ব্যক্তিদের কারো পরিবারের কাছ থেকে কোনো প্রকার সম্মতি গ্রহণ করা হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Alamgir Hossain ১২ সেপ্টেম্বর, ২০২১, ৬:১১ এএম says : 0
কতটা জঘন্য ওরা নিজ দেশের হাজার সন্ত্রাসী ঘটনা পরে আছে, অথচ বাংলাদেশের নেগেটিভ ঘটনা মুভি তৈরি,, পারলে গুরাসে মুসলিম গন হত্যার বিষয় নিয়ে মুভি তৈরি করুক।
Total Reply(0)
Reahman Sajid ১২ সেপ্টেম্বর, ২০২১, ৬:১১ এএম says : 0
ওরা পারলে ভারতের মুসলিম নির্যাতন নিয়ে একটা মুভি বানাক |
Total Reply(0)
Ummate Muhammadi ১২ সেপ্টেম্বর, ২০২১, ৬:১৩ এএম says : 0
২০০২ সালে গুজরাটে বাবার সামনে মেয়েকে, ছেলের সামনে মাকে ধর্ষণ করে, গর্ব বতী মহিলার পেট কেটে বাচ্চা বেরকে বলে একটা পাপীকে হত্যা করলাম আর তার মাকে ও শুধু মাএ জয় শ্রী রাম বলানোর জন্য- এটা নিয়ে ফিল্ম মেইক করা দরকার- কসায় মোদির গ্রামে এক রাতে মুসলিম সকল পুরুষদের আলাদা করে এবং নারীদের আলাদা করে ধর্ষন করা হয় ২০০ এর অধিক নারিকে! আর বলেছে মুসলিমদের ঘরে জন্ম হবে হিন্দুর সন্তান! আর এই কাজে সহায়তা করেছিলো ভারতের সামরিক বাহিনী
Total Reply(0)
Asif Xoy ১২ সেপ্টেম্বর, ২০২১, ৬:১৩ এএম says : 0
এই মুভির মাধ্যমে ওরা মুসলমানকে জঙ্গি হিসেবে দেখাবে আর ইসলামকে অবমাননা করবে
Total Reply(0)
Md. Mofazzal Hossain ১২ সেপ্টেম্বর, ২০২১, ৬:১৪ এএম says : 0
ভারতে সরকারি ভাবে মানুষ হত্যা করে ঐ গুলো নিয়ে ছবি বানানো দরকার
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন