বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরবরাহ নেই, বরিশাল নগরীতে টিকা বন্ধ

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

সরবরাহ না থাকায় আজ থেকে বরিশাল সিটি করপোরেশনের অধীনে নগরীতে করোনা টিকার প্রথম ডোজ বন্ধ থাকবে। আর এজন্য সময়মতো চাহিদাপত্র না দেয়াকে দায়ী করেছে স্বাস্থ্য বিভাগ। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৮২ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ৪৮১টি নমুনা পরীক্ষায় ৮২ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। তাদের মধ্যে নগরীর বাসিন্দা ৪৩ এবং উপজেলার ৩৯ জন। সংক্রমণ শনাক্তের হার ৫ শতাংশ। এ নিয়ে চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ২৬৫ জনে। মোট শনাক্তের সংখ্যা এক লাখ ৭৪৮।
যশোর ব্যুরো জানায়, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ কেউ মারা যায়নি। নয় দিন পর গতকাল করোনায় মৃতুশুন্য ছিল যশোর। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৬৬ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। ১৭ জন নতুন করে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে ছুটি নিয়েছে ৪ জন। ৩১৪ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৮ দশমিক ৫৯ ভাগ।
খুলনা ব্যুরো জানায়, সাড়ে তিন মাসে খুলনা বিভাগে গতকাল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সবচেয়ে কম একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১০৪ জনের। এরআগে গত ২৭ মে বিভাগে করোনায় মৃত্যুশূন্য ছিল। একই সময়ে বিভাগে ১ হাজার ৯২ টি নমুনা পরীক্ষায় ১০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৯.৫২ শতাংশ।
সিলেট ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় সিলেটে ৫৩ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। এ সময়ে মৃত্যু ঘটেছে ২ জনের। বিভাগে শনাক্ত ৫৩ রোগীর মধ্যে সিলেটে ২৯ জন, সুনামগঞ্জে ৬ জন, মৌলভীবাজারে ১১ জন ও ৭ জন শনাক্ত হন হবিগঞ্জে। ৮১৭ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত করা হয় তাদেরকে। শনাক্তের হার ৬ দশমিক ৪৯।
বরিশাল ব্যুরো জানায়, দক্ষিণাঞ্চলে ৪ দিন পরে করোনা সংক্রমনে আবার মৃত্যুর ঘটনা ঘটল। টানা ২৬ দিন বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের বেডে মৃত্যৃর সঙ্গে লড়াই করে হেরে গেলেন আগৈলঝাড়ার ৬০ বছরের একজন। এনিয়ে বরিশালে ২২৫ জনসহ দক্ষিণাঞ্চলে মৃত্যুর মিছিলে যোগ হল ৬৬৯ জন।
এদিকে ভ্যাকসিনের অভাবে বরিশাল মহানগরীতে আজ থেকে নতুন করে প্রথম ডোজের টিকা প্রদান সম্ভব হবে না বলে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। তবে স্বাস্থ্য বিভাগ থেকে সময়মত চাহিদা না দেয়ার কথা জানিয়ে যতদ্রুত সম্ভব ভ্যাকসিন সরবরাহের জন্য সেন্ট্রাল স্টোরকে বলা হয়েছে বলে জানানো হয়েছে।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরো ৫ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় নাটোরের ২ জন, রাজশাহীর ১ জন, নওগাঁর ১ জন ও পাবনার ১ জন করে মারা গেছেন। এরমধ্যে পাবনার ১ জন করোনা পজিটিভ ছিলেন। অন্য ৪ জন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে। মৃত ৫ জনের মধ্যে ৪ জন পুরুষ ও ১ জন নারী। হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছেন ১৬ জন। ছাড়পত্র পেয়েছেন ১৩ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন