শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

আমিরাতে সুনাম বাড়াচ্ছেন বাংলাদেশি গার্মেন্টস ফ্যাক্টরি ব্যবসায়ীরা

আরব আমিরাত থেকে ছালাহউদ্দিন | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ১০:৪৬ পিএম

আমিরাতের আজমানে বাংলাদেশি একটি গার্মেন্টস ফ্যাক্টরিতে করোনায় সম্মুখযোদ্ধাদের পিপিই তৈরিতে ব্যস্ত শ্রমিকরা। ছবিটি গত বৃহস্পতিবার তোলা। ছবি-ছালাহউদ্দিন


আরব আমিরাতে করোনায় সম্মুখযোদ্ধাদের নানারকম পোশাক তৈরি করে কর্মদক্ষতা ও সততায় ব্যাপকভাবে দেশের সুনাম বাড়াচ্ছেন প্রবাসী বাংলাদেশি গার্মেন্টস ফ্যাক্টরি ব্যবসায়ীরা। জানা গেছে, আমিরাতে বাংলাদেশি মালিকানাধীন সহস্রাধিক ছোট-বড় গার্মেন্টস ফ্যাক্টরির মধ্যে দেশটির আজমান প্রদেশেই রয়েছে ৪ শতাধিক গার্মেন্টস ফ্যাক্টরি। প্রতিটি গার্মেন্টস ফ্যাক্টরিতে তৈরি করা হয় মানসম্পন্ন নানারকম পোশাক। আমিরাতের স্থানীয় ব্যবসায়ীরা ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশের ব্যবসায়ীরা তাদের পছন্দসই নানা রকম পোশাক তৈরি করাতে আসেন এখানে।

এদিকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে করোনায় সম্মুখযোদ্ধা ডাক্তার ও নার্সসহ সংশ্লিষ্টদের পিপিই, গাউন, মাস্ক, হ্যান্ডগ্লাভস, হিজাব ও মোজাসহ নানারকম পোশাকের প্রচুর চাহিদা থাকায় স্থানীয় ব্যবসায়ীরা ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশের ব্যবসায়ীরা করোনায় সম্মুখযোদ্ধাদের মিলিয়ন মিলিয়ন পিছ পোশাক তৈরি করানোর অর্ডার নিয়ে আমিরাতে এসে বাংলাদেশি গার্মেন্টস ফ্যাক্টরিগুলোতে ভিড় করায় এ সুযোগটি কাজে লাগিয়ে কর্মদক্ষতা ও সততায় ব্যাপকভাবে দেশের সুনাম বৃদ্ধি করার পাশাপাশি অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হচ্ছেন গার্মেন্টস ফ্যাক্টরি ব্যবসায়ীরা।

গার্মেন্টস ফ্যাক্টরি ব্যবসায়ীরা, ইনকিলাবকে বলেন, দেশটিতে ভিজিট ভিসায় আসা ব্যাপক বাংলাদেশির কর্মসংস্থান হওয়ায় বর্তমানে তাদের অধীনে কাজও করছেন ৩০ সহস্রাধিক বাংলাদেশি। তবে বাংলাদেশি ছাড়াও ভারত, পাকিস্তান, নাইজেরিয়া, সুদান, নেপাল ও শ্রীলঙ্কাসহ বিভিন্ন দেশের শ্রমিকরাও তাদের প্রতিষ্ঠানে কাজ করছেন বলে জানান তারা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন