বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ডিএসই সূচক ১ বছরের মধ্যে সর্বোচ্চ

প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মূল্যসূচক ডিএসইএক্স গত ১ বছরের মধ্যে সর্বোচ্চ অবস্থানে উঠে এসেছে। গতকাল বৃহস্পতিবারের লেনদেনের উত্থানে মূল্যসূচক এ অবস্থানে উঠে এসেছে। গতকাল ডিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।
ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৯ দশমিক ৬৮ পয়েন্ট বেড়ে ৪৭২৩ দশমিক ৭৩ পয়েন্টে দাঁড়িয়েছে। গত ১ বছর বা ২০১৫ সালের ১৩ অক্টোবরের মধ্যে সর্বোচ্চ সূচক। বৃহস্পতিবার ডিএসইতে ৪৮৮ কোটি ৯১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৫২৬ কোটি ৭৯ লাখ টাকার। ডিএসইতে ৩২২টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ১২৮টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে, ১২৭টির দর কমেছে এবং ৬৭টির দর অপরিবর্তিত রয়েছে।
টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বাংলাদেশ শিপিং করপোরেশনের শেয়ার। কোম্পানিটির ১৫ কোটি ৩১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা এমজেএল বিডি’র ১৩ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১১ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে ব্র্যাক ব্যাংক। লেনদেনে এরপর রয়েছেÑ লাফার্জ সুরমা সিমেন্ট, সিঙ্গার বিডি, স্কয়ার ফার্মা, বিএসআরএম লিমিটেড, খান ব্রাদার্স, পিপি ওভেন ব্যাগ, বিএসআরএম স্টিল ও একটিভ ফাইন কেমিক্যাল।
বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেড়েছে মূল্যসূচক, কমেছে আর্থিক লেনদেন। সিএসই’র সিএসসিএক্স সূচক ১২ দশমিক ৭৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৮৮৩৫ দশমিক ০৯ পয়েন্টে। সিএসইতে ৩০ কোটি ৭০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৩৮ কোটি ৪০ লাখ টাকা। সিএসইতে লেনদেন হওয়া ২৫০টি ইস্যুর মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন