বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চেলসির ‘৬০০’ জয়ের কীর্তি

সিটি-আর্সেনাল-বায়ার্নের দাপট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

অ্যাস্টন ভিলার আক্রমণে কাঁপল চেলসি। কিন্তু সুযোগ কাজে লাগানোর দিক থেকে এগিয়ে থাকল তারাই। চোট থেকে ফেরা রোমেলু লুকাকু আলো ছড়িয়েছেন। প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগালেন মাতেও কোভাসিচ। স্বস্তির জয়ে দারুণ এক মাইলফলক স্পর্শ করল ব্লুজ খ্যাত দলটি।

স্ট্যামফোর্ড ব্রিজে গতপরশু রোমেলু লুকাকুর জোড়া গোলে ৩-০ ব্যবধানে জিতেছে টমাস টুখেলের দল। এতদিন প্রিমিয়ার লিগে ছয়শ বা তারও বেশি জয়ের কীর্তি ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের একার। দ্বিতীয় দল হিসেবে অভিজাত এই ক্লাবে প্রবেশ করল চেলসি।
বলের নিয়ন্ত্রণে চেলসি এগিয়ে থাকলেও আক্রমণে আধিপত্য করে অ্যাস্টন ভিলা। ১২ শটের চারটি লক্ষ্যে রেখে তার তিনটিতেই সফল চেলসি। অন্যদিকে, ১৮ বার শট নেয় অ্যাস্টন যার ছয়টি লক্ষ্যে, কিন্তু সাফল্য আর মেলেনি। চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে চেলসি। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অন্য ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডকে ৪-১ গোলে হারানো ম্যানচেস্টার ইউনাইটেড।

চেলসির জয়ের রাতে একের পর এক আক্রমণেও গোলের দেখা পাচ্ছিল না ম্যানচেস্টার সিটি। তবে বিরতির পর দলকে পথ দেখালেন বের্নার্দো সিলভা। লেস্টার সিটির মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে সিটি। কিং পাওয়ার স্টেডিয়ামে একই রাতে লিগের ম্যাচটি ১-০ গোলে জিতেছে পেপ গার্দিওলার দল। হার দিয়ে লিগ শিরোপা ধরে রাখার অভিযান শুরুর পর ম্যানচেস্টার সিটির টানা তৃতীয় জয় এটি। টটেনহ্যাম হটস্পারের কাছে ১-০ গোলে হারের পর নরিচ সিটির বিপক্ষে ৫-০, এরপর আর্সেনালের বিপক্ষেও ৫-০ গোলে জিতেছিল তারা। ম্যাচে গোলের জন্য ম্যানচেস্টার সিটির নেওয়া ২৫ শটের ৮টি ছিল লক্ষ্যে। লেস্টারের ৬ শটের একটি লক্ষ্যে। ৪ ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি।

লিগের আরেক ম্যাচে একাদশে সাতটি পরিবর্তন এনে আক্রমণেও আধিপত্য করেছিল আর্সেনাল। কিন্তু আক্রমণের তুলনায় পায়নি গোলের দেখা। তবে চলতি মৌসুমে হারের বৃত্ত থেকে বেরিয়ে অবশেষে জয়ের দেখা পেয়েছে মিকেল আর্তেতার দল। লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে লিগের চতুর্থ রাউন্ডের ম্যাচে নরিচ সিটির বিপক্ষে ১-০ গোলে জিতেছে মিকেল আর্তেতার দল। জয়সূচক গোলটি করেন পিয়েরে-এমেরিক অবামেয়াং। লিগের আগের তিন ম্যাচেই হেরেছিল গানার্স নামে পরিচিত দলটি। এই জয়ে তলানি থেকে ১৬ নম্বরে উঠে এসেছে আর্সেনাল। পয়েন্টের খোঁজে থাকা নরিচ আছে তলানিতেই।

জার্মান বুন্দেসলিগায় আক্রমণ-প্রতি আক্রমণে জমে উঠেছিল মাঠের লড়াই। কিন্তু স্কোরলাইনে তার প্রভাব তেমন পড়েনি। ফিনিশিংয়ে দুর্বল লাইপজিগের জালে চারবার বল পাঠিয়ে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে বায়ার্ন মিউনিখ। লাইপজিগের রেড বুল অ্যারেনায় গতপরশু লিগ ম্যাচটি ৪-১ গোলে জিতেছে ইউলিয়ান নাগেলসমানের দল।

ম্যাচের শুরুতে রবের্ত লেভানদোভস্কি সফরকারীদের এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান জামাল মুসিয়ালা ও লেরয় সানে। লাইপজিগের হয়ে কনরাড লাইমার ব্যবধান কমালেও শেষ দিকে এরিক মাক্সিম চুপো-মোটিংয়ের গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে মিউনিখের দলটি। ড্র দিয়ে টানা দশম শিরোপা জয়ের লক্ষ্যে অভিযান শুরু করা বায়ার্নের এটি টানা তৃতীয় জয়। চার রাউন্ড শেষে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে বায়ার্ন আছে তালিকার দুইয়ে। আরেক ম্যাচে নবাগত গয়টা ফিউটকে ২-০ গোলে হারানো ভলফসবুর্ক চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে। সমান ম্যাচে মাত্র একটিতে জেতা লাইপজিগ ৩ পয়েন্ট নিয়ে আছে ১৩ নম্বরে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন