বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহী মেডিকেলে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৬

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ১০:৪৯ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে একদিনে ৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা পজেটিভ ছিল ২ জনের। বাকি ৪ জন মারা যান করোনা উপসর্গ নিয়ে। সোমবার সকাল ৬ টা পর্যন্ত গেল ২৪ ঘন্টায় তাদের মৃত্যু হয় বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর ২ জন, নাটোরের ৩ জন ও নওগাঁর ১ জন। এদের মধ্যে ৩ জন পুরুষ ও ৩ জন নারী। যাদের মধ্যে ২ জনের বয়স ৬০ বছরের উপরে। বাকিদের ৩ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন।
শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ৯ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২০ জন। রোববার সকাল ৬ টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১২৯ জন। যাদের মধ্যে আইসিইউতে রয়েছেন ১২ জন।
করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৪৭ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি আছেন ৫৫ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ২৭ জন।
শামীম ইয়াজদানী আরও জানান, রোববার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩০৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৫ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ২ দশমিক ৩১ শতাংশ বেড়ে সংক্রমণের হার ৮ দশমিক শূন্য ৯ শতাংশ। এর আগের দিন শনিবার ছিল ৫ দশমিক ৭৮ শতাংশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন