শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশ ব্যাংকের দেয়াল ধস তদন্ত কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

নগরীর আদালত ভবন সংলগ্ন এলাকায় কাভার্ডভ্যানের ধাক্কায় বাংলাদেশ ব্যাংকের সীমানা প্রাচীর ধসে সাতজন আহতের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। চট্টগ্রাম জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের নির্দেশে উপ-পরিচালক, স্থানীয় সরকার বদিউল আলমকে প্রধান করে করা কমিটিকে আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।
রোববার কোর্ট বিল্ডিং এলাকার প্রবেশ পথ লাগোয়া পুরাতন বাংলাদেশ ব্যাংক ভবনের সীমানা প্রাচীরের উপরের কিছু অংশ একটি কাভার্ডভ্যানের পেছনের অংশের ধাক্কায় পাশের সড়কের ফুটপাথে ভেঙে পড়ে। এতে সাতজন আহত হয়। কাভার্ডভ্যানটি বাংলাদেশ ব্যাংকের কাজে ওই এলাকায় অবস্থান করছিল। চট্টগ্রাম জেলা প্রশাসকের স্টাফ অফিসার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুক গতকাল সোমবার জানান, মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ), বাংলাদেশ ব্যাংক চট্টগ্রামের ডিজিএম এ কে এম শামসুদ্দিন, পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের উপ-পরিচালক এবং ফায়ার সার্ভিসের উপ-পরিচালককে সদস্য হিসেবে রাখা হয়েছে তদন্ত কমিটিতে।
বিকাশ এজেন্টের টাকা ছিনতাই
বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : দিনাজপুরের বিরলে পিস্তল ঠেকিয়ে বিকাশ এজেন্টের কাছ থেকে টাকা ছিনতাইয়ের ঘটনায় থানায় মামলা হয়েছে। এ ঘটনায় জড়িত ছিনতাইকারীকে আটকসহ ব্যবহৃত একটি খেলনা পিস্তল উদ্ধার করেছে পুলিশ। তবে ছিনতাইকৃত টাকা উদ্ধার হয়নি। জানা গেছে, গত রোববার বিকেলে বিরল উপজেলার কাঞ্চন মোড়ের আলামিন স্টোরের মালিক বিকাশ এজেন্ট আলামিনকে তার দোকানে পিস্তল ঠেকিয়ে জিম্মি করে ৩ লাখ ২৫ হাজার ছিনিয়ে নেয় একই এলাকার আব্দুল হালিমের পুত্র আশিক। এ ঘটনায় স্থানীয় ব্যবসায়ীরা বিক্ষোভ করলে পুলিশ ঘটনার সাথে জড়িত আশিক (২৮) কে আটক করে এবং তার নিকট থেকে একটি খেলনার পিস্তল উদ্ধার করে।
ঐ রাতেই বিকাশ এজেন্ট আলামিন বাদী হয়ে বিরল থানায় একটি মামলা দায়ের করেছেন।
বিরল থানার অফিসার ইনচার্জ ফখরুল ইসলাম জানান, ঘটনার সাথে জড়িত আশিককে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। তার নিকট থেকে একটি খেলনা পিস্তল উদ্ধার করা হয়েছে। তবে ছিনতাইকৃত টাকা উদ্ধার করা সম্ভব হয়নি। মামলার জোর তদন্ত ও টাকা উদ্ধারের চেষ্টা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন