মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

যুক্তরাষ্ট্রের চলচ্চিত্র উৎসবে ‘রিকশা গার্ল’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ১১:০৬ এএম

‘ডারবান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে’র পর এবার ‘মিল ভ্যালি চলচ্চিত্র উৎসবে’ যাচ্ছে বাংলাদেশের চলচ্চিত্র ‘রিকশা গার্ল’। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার আয়োজিত এই চলচ্চিত্র উৎসবে ৯ই অক্টোবর প্রদর্শিত হবে ছবিটি। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় এই ছবিটি পরিচালনা করেছেন ‘আয়নাবাজি’ খ্যাত নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী।

এই তথ্য নিশ্চিত করে অমিতাভ রেজা তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে বলেন, ‘মিল ভ্যালি চলচ্চিত্র উৎসব মূলত উত্তর আমেরিকার উপকূলীয় অঞ্চলের একটি বুটিক চলচ্চিত্র উৎসব। রিকশা গার্ল চলচ্চিত্রটি নির্মাণের সঙ্গে সংশ্লিষ্টদের জন্য মিল ভ্যালি চলচ্চিত্র উৎসব বেশ গুরুত্বপূর্ণ।’

এর কারণ জানিয়ে অমিতাভ বলেন, ‘ঔপন্যাসিক মিতালি পারকিন্সের লেখা রিকশা গার্ল উপন্যাসটি উত্তর আমেরিকায় বিপুলভাবে সমাদৃত। ফলে এ অঞ্চলের দর্শকগোষ্ঠী উপন্যাসটি থেকে নির্মিত চলচ্চিত্রটি দেখার অপেক্ষায় আছেন বহুদিন ধরেই। এ কারণেই চলচ্চিত্রটি বাংলাদেশি প্রেক্ষাপটে নির্মিত হলেও এর সংলাপ বহুলাংশে ইংরেজি।’

রংতুলি দিয়ে রিকশা পেইন্টিং করতে ভালোবাসতো উচ্ছল কিশোরী নাইমা। রিকশাচালক বাবা হঠাৎই অসুস্থ হওয়ায় সংসারের দায়িত্ব এসে পড়ে তার ঘাড়ে। রিকশা চালানোর সিদ্ধান্ত নেয় সে। তবে, মেয়ে হওয়ার কারণে নানান বাধার মুখোমুখি হয় নাইমা। এরপর পুরুষের ছদ্মবেশে রিকশা চালানো শুরু করে সে। ভারতীয় বংশোদ্ভূত মার্কিন সাহিত্যিক মিতালি পারকিনসের লেখা এমন গল্প নিয়েই নির্মিত হয়েছে ‘রিকশা গার্ল’ ছবিটি।

ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশি নবীন অভিনয়শিল্পী নভেরা রহমান। ছবিতে নভেরার মায়ের চরিত্রে অভিনয় করেছেন তার নিজেরই মা অভিনেত্রী মোমেনা চৌধুরী। আরও আছেন চম্পা, নরেশ ভূঁইয়া ও অ্যালেন শুভ্র’র মতো অভিনয়শিল্পীরা।

‘আয়নাবাজি’ খ্যাত নির্মাতা অমিতাভ রেজা পরিচালিত দ্বিতীয় সিনেমা সিনেমা ‘রিকশা গার্ল’। ২০১৯ সালের মাঝামাঝি এর দৃশ্যধারণ শুরু হয়। সিনেমার অন্যান্য সব কাজ শেষ হয়েছে। এটি বাংলা ও ইংরেজি ভাষায় নির্মিত হয়েছে। ২২ জুলাই থেকে ‍১ আগস্ট পর্যন্ত চলা দক্ষিণ আফ্রিকার ডারবান ইন্টারন্যাশনাল চলচ্চিত্র উৎসবে অংশ নেয় সিনেমাটি। এবার রিকশা গার্ল সিনেমাটির উত্তর আমেরিকা যাবার পালা।
1 Attached Images

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন