শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভিখারির মাসিক আয় ৮৬ হাজার টাকা, আছে দুটি ফ্ল্যাট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ২:০৬ পিএম

ভিখারির মাসিক আয় কত হতে পারে? এই ধারণা হয়তো আমাদের বেশির ভাগেরই নেই। তবে অনুমানের ভিত্তিতে বলা যেতে পারে সর্বোচ্চ ৫ হাজার কী ১০ হাজার! কিন্তু এমন ভিখারি আছে, যারা একজন ভালো সরকারি বা বেসরকারি কর্মীর থেকে অনেক বেশি আয় করে। বিলাসবহুল জীবনযাপনও করেন।

তেমনই একজন ‘ধনী’ ভিখারি হলেন ভরত জৈন। সর্বভারতীয় সংবাদমাধ্যমের বেশ কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে, ভরতই ভারতের সবচেয়ে ‘ধনী’ ভিখারি। সে মূলত মুম্বইয়ের প্যারেল এলাকাতে ভিক্ষা করে। তার মাসিক আয়, সম্পত্তির পরিমাণ শুনলে চোখ কপালে উঠবে।

বছর ঊনপঞ্চাশের ভরতের মাসিক আয় ৮৬ হাজার টাকার বেশি। শুধু তাই নয়, ভরতের দু’টি অ্যাপার্টমেন্ট আছে। যার এক একটির দাম ৮০ লাখ টাকা। বাবা, দুই ভাই, স্ত্রী এবং দুই ছেলে নিয়ে ভরতের সংসার। ভিক্ষা করা ছাড়াও ভরতের একটি দোকান আছে। ওই দোকান ভাড়া দিয়ে মাসে ১০ হাজার টাকা পায়।

শুধু ভরতই নন, এই তালিকায় রয়েছেন কলকাতার লক্ষ্মী দাসও। ১৯৬৪ সাল থেকে মাত্র ১৬ বছর বয়স থেকেই ভিক্ষা শুরু করেন লক্ষ্মী। জীবনের প্রায় ৫০ বছর ভিক্ষা করেই অর্থ সংগ্রহ করেছেন। একটি রিপোর্টে দাবি করা হয়েছে, লক্ষ্মীর মাসিক আয় ৪০ হাজার টাকা। ব্যাংকে বিপুল টাকা গচ্ছিত রয়েছে তার। সূত্র : আনন্দবাজার পত্রিকা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Mahmoodul Hasan ১৪ সেপ্টেম্বর, ২০২১, ৬:৪৭ পিএম says : 0
সরকারি চাকরির চেয়েও নিরাপদ পেশা
Total Reply(0)
Md Rubel Khan Raj ১৪ সেপ্টেম্বর, ২০২১, ৬:৪৭ পিএম says : 0
বহুত আছে এটা নতুন না
Total Reply(0)
টুটুল ১৪ সেপ্টেম্বর, ২০২১, ৬:৪৮ পিএম says : 0
তারপরেও কিছু লোক আছে, যারা কিছুতেই স্বীকার করবে না যে এইদেশ সিঙ্গাপুর কানাডা আমেরিকার থেকে অনেক এগিয়ে গেছে, যার জ্বলন্ত প্রমাণ এই ভিক্ষুক
Total Reply(0)
Abdullah Al Fahim ১৪ সেপ্টেম্বর, ২০২১, ৬:৪৮ পিএম says : 0
সাবাস
Total Reply(0)
Md Abu saleh ১৪ সেপ্টেম্বর, ২০২১, ৬:৪৯ পিএম says : 0
তার পরও কাজটা ঘৃণার
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন