শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নাগরিকসেবা প্রদানে আমরা মসিকে অনন্য নিদর্শন সৃষ্টি করতে চাই- মেয়র টিটু

মোঃশামসুল আলম খান | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ৭:৪৭ পিএম

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের অঞ্চল ০২ ও অঞ্চল ০৩ এর কার্যালয় উদ্বোধন করা হয়েছে।আজ ১৪ সেপ্টেম্বর(মঙ্গলবার) কালিবাড়িতে ০৯ নং ওয়ার্ড কার্যালয়ে অঞ্চল ০২ এবং বেলা সাড়ে ১১ টায় বয়ড়ায় ২৫ নং ওয়ার্ড কার্যালয়ে অঞ্চল ০৩ এর কার্যালয় উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশন ঘোষণার পর নাগরিকসেবা সহজিকরণ এবং নাগরিক ভোগান্তি লাঘবে দ্রুততম সময়ের মাধ্যমেই আঞ্চলিক কেন্দ্র চালুর চেষ্টা আমরা করেছি। নাগরিকসেবা প্রদানের মাধ্যমে মসিকে আমরা অনন্য নিদর্শন সৃষ্টি করতে চাই।

উদ্বোধন উপলক্ষে অঞ্চল ০৩ কার্যালয় প্রাঙ্গণে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশন ঘোষণার পর নাগরিকসেবা সহজিকরণ এবং নাগরিক ভোগান্তি লাঘবে দ্রুততম সময়ের মাধ্যমেই আঞ্চলিক কেন্দ্র চালুর চেষ্টা আমরা করেছি।নাগরিকসেবা প্রদানে আমরা নিদর্শন সৃষ্টি করতে চাই।

সকলের উদ্দেশ্যে তিনি আরো বলেন, অঞ্চলের উন্নয়নের প্রাথমিক দায়িত্ব আঞ্চলিক কার্যালয়ের। আমরা সেবার কেন্দ্র আপনাদের দোরগোড়াই পৌঁছে দিয়ে যাচ্ছি। এটা রক্ষণাবেক্ষণের দায়িত্ব আপনাদের। আপনারা সঠিকভাবে দায়িত্বপালনের মাধ্যমে নজির সৃষ্টি করুন। সকল নাগরিক যেন দ্রুততার সাথে সহজভাবে সেবা পেতে পারে তা নিশ্চিত করবেন। মেয়র এ সময় আঞ্চলিক কার্যালয় পরিচালনায় সকল নাগরিকের সহযোগিতা কামনা করেন।

২৭ সেপ্টেম্বর ২০২০ গেজেট নোটিফিকেশনের মাধ্যমে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নং ০১, ০২, ০৪, ০৬, ১১, ১২, ২৭, ২৮, ২৯ ও ৩০ নং ওয়ার্ডকে নিয়ে অঞ্চল ০১; ০৩, ০৫, ০৭, ০৮, ০৯, ১০, ১৬, ১৭,১৮, ৩১,৩২ এবং ৩৩ নং ওয়ার্ডকে নিয়ে অঞ্চল ০২ এবং ১৩, ১৪,১৫, ১৯, ২০, ২১, ২২, ২৩, ২৪, ২৫ এবং ২৬ নং ওয়ার্ড সমন্বয়ে অঞ্চল ০৩ গঠন করা হয়। গেজেট প্রকাশের ১ বছর পূর্তির আগেই আঞ্চলিক কার্যালয় যাত্রা শুরু করেছে।

সিটি কর্পোরেশন প্রদত্ত লাইসেন্স, কর, জন্ম ও মৃত্যু নিবন্ধন, স্যানিটেশন, বর্জ্য ব্যবস্থাপনা, পানি সরবরাহ, বৈদ্যুতিক কাজ ও তার রক্ষণাবেক্ষণ, সমাজকল্যাণ, পূর্তকাজ, পানি সরবরাহসহ অন্যান্য সেবাসমূহ এখন থেকে উদ্বোধনকৃত আঞ্চলিক কার্যালয়সমূহ থেকে প্রদান করা হবে।

অনুষ্ঠান পরিচালনা করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন। এ অনুষ্ঠানে প্যানেল মেয়রবৃন্দ, সচিব রাজীব কুমার সরকার, সিটি কর্পোরেশনের বিভাগ ও শাখার প্রধানগণ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন